Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নাসিমপুত্রের ভোট ১ লাখ ৮৮ হাজার, বিএনপি প্রার্থীর ৪৮৮


১২ নভেম্বর ২০২০ ২২:১৮

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ-১ আসনের উপনির্বাচনে ১৭১টি ভোটকেন্দ্রের সবগুলোতে প্রায় দুই লাখ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ প্রার্থী প্রকৌশলী তানভীর শাকিল জয়। এই নির্বাচনে তার একমাত্র প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী সেলিম রেজা পেয়েছেন মাত্র ৪৮৮ ভোট।

বিপুল ব্যবধানে বেসরকারিভাবে নির্বাচিত তানভীর শাকিল জয় আওয়ামী লীগের সাবেক সভাপতিমণ্ডলীর সদস্য প্রয়াত মোহাম্মদ নাসিমের সন্তান। কাজিপুর ও সিরাজগঞ্জ সদরের একাংশ নিয়ে গঠিত সংসদীয় আসনটি ‘মোহাম্মদ নাসিমের আসন’ হিসেবেই পরিচিত।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) রাত ১০টার দিকে সিরাজগঞ্জ সদর ও কাজিপুর কন্ট্রোল রুম থেকে পাওয়া বেসরকারি ফলাফলে নৌকা প্রতীকে তানভীর শাকিল জয় পেয়েছেন ১ লাখ ৮৮ হাজার ৩২৫ ভোট। তার প্রতিদ্বন্দ্বী বিএনপির সেলিম রেজা ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৪৮৮ ভোট।

পরে জেলা সহকারী রিটার্নিং অফিসার আবুল হোসেন এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, এ উপনির্বাচনে মোট ভোট পড়েছে ৫১ দশমিক ৬৩ শতাংশ।

এর আগে, বৃহস্পতিবার (১২ নভেম্বর) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে সিরাজগঞ্জ-১ নির্বাচনি আসনের ১৭১টি কেন্দ্রে একযোগে ভোট নেওয়া হয়। সবগুলো কেন্দ্রেই ভোট নেওয়া হয় ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে। এদিকে ভোটগ্রহণ শেষে সন্ধ্যার দিকে নির্বাচন বর্জনের ঘোষণা দেন বিএনপি প্রার্থী সেলিম রেজা।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিরাজগঞ্জ-১ আসনে বিজয়ী হয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম। গত ১৩ জুন তার মৃত্যুতে সংসদীয় আসনটি শূন্য হয়।

বিধি অনুযায়ী কোনো সংসদীয় আসন শূন্য হওয়ার ৯০ দিনের মধ্যে নির্বাচন আয়োজন করতে হয়। তবে দুর্যোগ বা কোনো অনিবার্য কারণে সেই সময়ে নির্বাচন আয়োজন না করতে পারলে পরবর্তী ৯০ দিনের মধ্যে নির্বাচন আয়োজনের সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে। করোনাভাইরাসের কারণে প্রথম ৯০ দিনের মধ্যে নির্বাচন আয়োজন করা সম্ভব না হওয়ায় পরবর্তী ৯০ দিনের মধ্যে নির্বাচন আয়োজনের বাধ্যবাধকতা পূরণে গত ২৮ সেপ্টেম্বর এই দুই আসনের উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

সিরাজগঞ্জ-১ আসনটি কাজীপাড়া উপজেলা ও সিরাজগঞ্জ সদর উপজেলার মেছড়া, রতনকান্দি, বাগবাটি, ছোনগাছা ও বহুলী ইউনিয়ন নিয়ে গঠিত। উপনির্বাচনে ১৭ টি ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৬৪ হাজার ৭৬৪ জন। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ৮৪ হাজার ১৪৯, পুরুষ ভোটার ১ লাখ ৮০ হাজার ৬১৫।

আরও পড়ুন-

সিরাজগঞ্জে জয়ের পথে জয়

টপ নিউজ তানভীর শাকিল জয় নাসিমপুত্র সিরাজগঞ্জ-১


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর