Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাসে আগুন: ১৪ মামলায় গ্রেফতার ৩২, রিমান্ডে ২৮


১৪ নভেম্বর ২০২০ ১৬:১৬

ঢাকা: গত বৃহস্পতিবার (১২ নভেম্বর) ঢাকা-১৮ আসনের উপনির্বাচন চলাকালীন সময়ে রাজধানীর বিভিন্ন স্থানে প্রায় ৯টি গণপরিবহনে ভাঙচুর ও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় মোট ১৪টি মামলা দায়ের হয়েছে, আর এসব মামলায় এখন পর্যন্ত গ্রেফতার করা হয়েছে ৩২ জনকে।

শনিবার (১৪ নভেম্বর) দুপুরে এই তথ্যটি জানান ঢাকা মহানগর (ডিএমপি) পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপকমিশনার (ডিসি) মো. ওয়ালিদ হোসেন।

তিনি জানান, মোট ১৪টি মামলায় ইতোমধ্যে ৩২ জনকে গ্রেফতার করেছে বিভিন্ন থানা ও পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)। গ্রেফতারকৃতদের মধ্যে ২৮ জনকে ইতোমধ্যে বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

তিনি আরও বলেন, ‘সরকারি পরিবহন ও গণপরিবহনে অগ্নিকাণ্ডের ঘটনায় প্রায় দুই শতাধিক ব্যক্তিকে আসামি করে ডিএমপির সাত থানায় ১৪টি মামলা দায়ের করা হয়েছে। এখন পর্যন্ত গ্রেফতার হয়েছে ৩২ জন। তাদের অধিকাংশই একটি রাজনৈতিক দলের নেতাকর্মী।’

ডিএমপি সূত্রে জানা গেছে, বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরক আইনে দায়ের করা মামলায় মতিঝিল থানায় গ্রেফতার হয়েছেন দুজন। শাগবাগ থানায় গ্রেফতার হয়েছেন ছয় জন। পল্টন থানায় গ্রেফতার হয়েছেন ১০ জন। বংশাল থানায় গ্রেফতার হয়েছেন দুজন। কলাবাগান থানায় গ্রেফতার দুজন। তুরাগ থানার গ্রেফতার হয়েছেন এক জন এবং উত্তরা পূর্ব থানায় গ্রেফতার নয় জন। তবে ঘটনাস্থল থেকে সংগৃহীত ফুটেজ বিশ্লেষণ করে জড়িতদের শনাক্ত এবং তাদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে বলে জানিয়েছে ডিএমপির মিডিয়া সেন্টার।

গণপরবিহনে আগুন গ্রেফতার ৩২ টপ নিউজ রিমান্ডে ২৮


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর