Monday 30 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এএসপি হত্যা: মানসিক স্বাস্থ্য হাসপাতালের রেজিস্ট্রার রিমান্ডে


১৭ নভেম্বর ২০২০ ১৬:২৯

ঢাকা: সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) আনিসুল করিম শিপনকে হাসপাতালে পিটিয়ে হত্যার ঘটনায় দায়ের করা মামলায় গ্রেফতার জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট ও হাসপাতালের রেজিস্ট্রার ডা. আব্দুল্লাহ আল মামুনকে জিজ্ঞাসাবাদের জন্য দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার (১৭ নভেম্বর) বিকেলে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলাম এ আদেশ দেন।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা আদাবর থানার পরিদর্শক (অপারেশন) ফারুক মোল্লা আসামিকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন। অন্যদিকে আসামিপক্ষের আইনজীবী সাইফুল ইসলাম সোহেল রিমান্ড বাতিল চেয়ে জামিনের প্রার্থনা করেন। দুই পক্ষের শুনানি শেষে বিচারক তার জামিন আবেদন নামঞ্জুর করে রিমান্ডের আদেশ দেন।

বিজ্ঞাপন

এর আগে মঙ্গলবার সকালে মানসিক স্বাস্থ্য হাসপাতালের পাশে নিজ বাসার সামনে থেকে ডা. আব্দুল্লাহ আল মামুনকে গ্রেফতার করা হয়। ডা. মামুনের বিরুদ্ধে অভিযোগ, তিনি জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট থেকে রোগীদের মাইন্ড এইড হাসপাতালে পাঠাতেন এবং এর জন্য কমিশন নিতেন। এএসপি আনিসুলকেও তিনিই মাইন্ড এইড হাসপাতালে চিকিৎসার জন্য পাঠিয়েছিলেন বলে অভিযোগ রয়েছে।

জানা যায়, এএসপি আনিসুল করিম মানসিক সমস্যায় ভুগছিলেন। গত ৯ নভেম্বর  দুপুরে তাকে মাইন্ড এইড হাসপাতালে ভর্তির জন্য নিয়ে যাওয়া হয়। হাসপাতালটিতে যখন তাকে ভর্তি করা হচ্ছিল, তখন তাকে হাসপাতালের কর্মচারীরা দ্বিতীয় তলায় নিয়ে যান। সেখানে তাকে মারধর করার ভিডিও ফুটেজ পাওয়া গেছে।

পরে আনিসুলকে নিথর অবস্থায় উদ্ধার করে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে চিকিৎসকরা জানান, হাসপাতালটিতে নেওয়ার আগেই তার মৃত্যু হয়েছিল।

বিজ্ঞাপন

এ ঘটনায় নিহতের বাবা বাদী হয়ে আদাবর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ মামলার আরও দুই আসামি পৃথক দুই মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন বলে আদালত সূত্রে জানা গেছে।

এএসপি আনিসুল এএসপি আনিসুল হত্যা টপ নিউজ পিটিয়ে হত্যা হাসপাতালে পিটিয়ে হত্যা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর