Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘২৬ ফুট উচ্চতার বঙ্গবন্ধুর ভাস্কর্য হবে সোহরাওয়ার্দী উদ্যানে’


১৮ নভেম্বর ২০২০ ২২:৫৫

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ২৬ ফুট উচ্চতার একটি ভাস্কর্য রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে নির্মাণ করার কথা জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী  আ ক ম মোজাম্মেল হক। সে লক্ষ্যে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় কাজ শুরু করেছে বলেও জানান তিনি।

বুধবার (১৮ নভেম্বর) নারায়ণগঞ্জে মহান মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত এমভি ইকরাম জাহাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

বিজ্ঞাপন

ধোলাইখালে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে একটি গোষ্ঠীর বিরোধিতা নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাব দিতে গিয়ে মন্ত্রী বলেন, বাংলাদেশের বহু স্থানে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ সম্পর্কিত ভাস্কর্য রয়েছে। এসব ভাস্কর্য আমাদের সংস্কৃতির অংশ। বর্তমান সরকার অত্যন্ত সক্ষম সরকার। কারও বিরোধিতায় ভাস্কর্য নির্মাণ বন্ধ হবে না।

এমভি ইকরাম জাহাস প্রসঙ্গে মুক্তিযুদ্ধ বিষয়ক এই মন্ত্রী বলেন, নৌকমান্ডো বীর মুক্তিযোদ্ধাদের বীরত্বের সাক্ষ্য এমভি ইকরাম জাহাজকে আন্তর্জাতিকমানের মুক্তিযুদ্ধ জাদুঘরে রূপান্তর করা হবে। এ জন্য উপযুক্ত স্থান নির্ধারণ এবং ডিজাইন করার জন্য কারিগরি টিম গঠন করা হচ্ছে। মহান মুক্তিযুদ্ধের প্রতিটি স্মৃতিচিহ্ন সরকার সংরক্ষণ করবে বলেও এসময় উল্লেখ করেন তিনি।

এমভি ইকরাম পরিদর্শনের সময় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি শাজাহান খান, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সচিব তপন কান্তি ঘোষ, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকসহ মুক্তিযুদ্ধ মন্ত্রণালয় ও নৌপরিবহন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং নৌকমান্ডো বীর মুক্তিযোদ্ধা নেতারা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

আ ক ম মোজাম্মেল হক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বঙ্গবন্ধু বঙ্গবন্ধুর ভাস্কর্য মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর