Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শনাক্ত ছাড়াল সাড়ে ৪ লাখ, ২৪ ঘণ্টায় ৩২ জনের মৃত্যু


২৪ নভেম্বর ২০২০ ১৬:১৭

দেশে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত আরও ২ হাজার ২৩০ জন শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তির সংখ্যা পেরিয়ে গেল সাড়ে চার লাখ। আগের দিনের তুলনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের পরিমাণ ছিল কিছুটা কম। তবে এই সময়ে মৃত্যু বেড়েছে। আগের দিন ২৮ জন মারা গেলেও গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন ৩২ জন। আর এই সময়ে করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠেছেন ২ হাজার ২৬৬ জন।

মঙ্গলবার (২৪ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা কোভিড-১৯ বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টাতেও দেশের ১১৭টি ল্যাবে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা হয়েছে। এসব ল্যাবে পরীক্ষার জন্য মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ২৬৫টি। এর মধ্যে নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ১৮টি। এ নিয়ে দেশে মোট ২৬ লাখ ৮০ হাজার ১৪৯টি নমুনা পরীক্ষা করা হলো।

গত ২৪ ঘণ্টায় যেসব নমুনা পরীক্ষা করা হয়েছে, এর মধ্যে ২ হাজার ২৩০টি নমুনায় করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৪ দশমিক ৮৫ শতাংশ। এ নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ লাখ ৫১ হাজার ৯৯০ জনে। এখন পর্যন্ত নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৬ দশমিক ৮৬ শতাংশ।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ২ হাজার ২৬৬ জন। এ নিয়ে দেশে এ পর্যন্ত করোনা আক্রান্ত ব্যক্তির মধ্যে ৩ লাখ ৬৬ হাজার ৮৭৭ জন সুস্থ হলেন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮১ দশমিক ১৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় ৩২ জন করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন। এ নিয়ে করোনা সংক্রমণ নিয়ে মোট মৃত্যু দাঁড়ালো ৬ হাজার ৪৪৮ জনে। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ। গত দিনে মৃত এই ৩২ জনের মধ্যে পুরুষ ২৫ জন, নারী সাত জন। তাদের ৩১ জন হাসপাতালে ও একজন বাসায় মারা গেছেন।

শেষ ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ষাটোর্ধ্ব ১৯ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী পাঁচ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী সাত জন ও ৩১ থেকে ৪০ বছর বয়সী রয়েছেন একজন। বিভাগভিত্তিক তথ্য বলছে, এই ২৮ জনের মধ্যে ২৪ জনই ঢাকা বিভাগের। বাকিদের মধ্যে চট্টগ্রাম বিভাগের চার জন, রাজশাহী বিভাগের তিন জন এবং একজন রয়েছেন রংপুর বিভাগের।

করোনা পরীক্ষা করোনা সংক্রমণ করোনাভাইরাস কোভিড-১৯ টপ নিউজ নমুনা পরীক্ষা মৃত্যুর হার শনাক্তের হার সুস্থতার হার স্বাস্থ্য অধিদফতর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর