Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আ.লীগের ধর্ম বিষয়ক সম্পাদক হচ্ছেন কক্সবাজারের অ্যাডভোকেট সিরাজুল


২৫ নভেম্বর ২০২০ ০৪:১২

ঢাকা: ২১তম জাতীয় কাউন্সিলের প্রায় এক বছর পর ধর্ম বিষয়ক সম্পাদক পাচ্ছে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি। কক্সবাজার জেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা পেতে যাচ্ছেন এই দায়িত্ব।

এদিকে, সিরাজুল মোস্তফা কেন্দ্রীয় সম্পাদকের দায়িত্বে এলে কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতির পদটি ফাঁকা হয়ে পড়বে। সেক্ষেত্রে জেলা কমিটির সহসভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী হতে যাচ্ছেন জেলার ভারপ্রাপ্ত সভাপতি।

দলীয় একাধিক সূত্র সারাবাংলাকে জানিয়েছে, মঙ্গলবার (২৪ নভেম্বর) রাত ১০টার দিকে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া অ্যাডভোকেট সিরাজুল মোস্তফাকে মোবাইলে কল করে এ তথ্য জানিয়েছেন।

এ বিষয়ে জানতে দলের দায়িত্বশীল একাধিক নেতার সঙ্গে যোগাযোগ করলেও তারা কেউ মন্তব্য করতে রাজি হননি। অ্যাডভোকেট সিরাজুল মোস্তফাকেও মোবাইলে পাওয়া যায়নি। তবে দলের একটি নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, বুধবার (২৫ নভেম্বর) এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে ধর্ম বিষয়ক সম্পাদকের পদে অ্যাডভোকেট সিরাজুল মোস্তফার মনোনয়নের বিষয়টি জানানো হবে।

গত বছরের ২১ ডিসেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে দলের কাউন্সিল অধিবেশনে সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন কাউন্সিলের নির্বাচন কমিশনার অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ূন। পরে নবনির্বাচিত সভাপতি শেখ হাসিনা বাকিদের নাম ঘোষণা করেন।

ওই দিন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির কয়েকটি সম্পাদক পদ ছাড়াও কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্যদের নাম ঘোষণা করা হয়নি। এর মধ্যে সম্পাদকমণ্ডলীর সদস্যদের মধ্যে অর্থ সম্পাদক, তথ্য ও গবেষণা সম্পাদক, ধর্ম বিষয়ক সম্পাদক, শিল্প ও বাণিজ্য সম্পাদক এবং শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদকের পদগুলো খালি ছিল। পরবর্তী সময়ে বাকি সম্পাদকের পদগুলো পূরণ হলেও ধর্ম বিষয়ক সম্পাদকের পদটি পূরণ হতে যাচ্ছে এখন।

অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা আওয়ামী লীগ আওয়ামী লীগের সম্পাদক টপ নিউজ ধর্ম বিষয়ক সম্পাদক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর