Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাস্ক ব্যবহারে অনীহা, হিলিতে পথচারীদের জরিমানা


২৫ নভেম্বর ২০২০ ২০:৪২

হিলি (দিনাজপুর): দেশে চলছে করোনা সংক্রমণের দ্বিতীয় ধাপ। তারপরও অনেকেই স্বাস্থ্যবিধি মানছেন না বলে অভিযোগ উঠেছে। স্থলবন্দর হিলির চিত্রও অনেকটা একইরকম। সরকারি নির্দেশনার তোয়াক্কা না করে রাস্তাঘাট, বাজার ও এলাকার বিভিন্ন প্রান্তে মাস্ক ছাড়াই চলাচল করছেন অনেকেই। এদিকে, মাস্ক ব্যবহার না করায় পথচারী, মোটরসাইকেল চালকসহ ৯ জনকে ১ হাজার ৩০০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (২৫ নভেম্বর) বিকেল ৫টায় হিলি বাজারে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুর এ আলম এই জরিমানা করেন।

বিজ্ঞাপন

হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তথ্যমতে, প্রথম ধাপে উপজেলায় করোনার আক্রান্ত হয়েছে ৮৩ জন, যার মধ্যে সুস্থ হয়েছেন ৮২ জন, মারা গেছেন একজন।

বুধবার দুপুরে শহর ঘুরে দেখা যায়, হিলি স্থলবন্দর চারমাথা এলাকা বিভিন্ন যানবাহন, হিলি বাজারের কাঁচাবাজার, চালহাটিসহ কাপড়ের দোকান গুলোতে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না। অধিকাংশ মানুষের মুখে মাস্ক নেই। আবার কারো কারো মাস্ক থাকলেও তা যথাযথ নিয়মে পরা হয়নি।

হিলি বাজারের চুন বিক্রেতা শ্যামল বলেন, মাস্ক পকেটে আছে ইউএনও আসলে পরবো।

কথা হয় হিলি বাজারের কাঁচামাল বিক্রেতা সোবহানের সঙ্গে। তিনি বলেন, মুখে মাস্ক থাকলে ক্রেতারা আমার কথা বুঝতে পারে না। তাই মাস্ক খুলে রেখেছি।

বাজার করতে আসা কয়েকজন নারী বলেন, করোনা সংক্রমণ কমে গেছে বলে এখন মাস্ক কেউ ব্যবহার করে না। তাই বাড়িতে রেখে আসছি।

হাকিমপুর স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: তৌহিদ আল হাসান জানান, করোনার দ্বিতীয় ধাপ মোকাবেলায় আমরা প্রস্ততি নিচ্ছি। হিলি ইমিগ্রেশন চেকপোষ্ট চালু হলে আমরা দ্রুত স্ক্যানার বসাবো। সেই সঙ্গে অফিসগুলোতে সেবা নিতে গেলে মাস্ক ব্যবহার নিশ্চিত করতে আমরা কাজ করে যাচ্ছি।

বিজ্ঞাপন

হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নুর এ আলম জানান, আমরা অভিযান চালিয়ে যাব। মানুষকে মাস্ক ব্যবহারে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি।

হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নুর এ আলম বলেন, দেশে করোনার দ্বিতীয় প্রকোপ চলছে। তাই জনসাধারণের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে আজকের এই অভিযান। অভিযানে মাস্ক ব্যবহার না করায় কয়েকজন পথচারীকে জরিমানা করা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

মাস্ক ব্যবহার হিলি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর