Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাংস্কৃতিক ব্যক্তিত্ব আলী যাকেরের জীবনাবসান


২৭ নভেম্বর ২০২০ ০৯:৪৯

ঢাকা: একুশে পদকপ্রাপ্ত অভিনেতা, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক, দেশের প্রগতিশীল সাংস্কৃতিক আন্দোলনের অন্যতম পুরোধা ব্যক্তিত্ব বাংলা নাট্যাঙ্গনের উজ্জ্বল নক্ষত্র নন্দিত অভিনেতা আলী যাকের আর নেই।

শুক্রবার (২৭ নভেম্বর) ভোর ৬টা ৪০ মিনিটে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আলী যাকের মারা যান বলে সারাবাংলাকে নিশ্চিত করেছেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ।

গোলাম কুদ্দুছ সারাবাংলাকে বলেন, আলী যাকের দীর্ঘদিন থেকে নানা রকম শারীরিক সমস্যায় ভুগছিলেন। তিনি রাজধানীর স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন ১৫ নভেম্বর থেকে। পরবর্তীতে তার কোভিড-১৯ সংক্রমণ পাওয়ায় তাকে হাসপাতালের সিসিইউতে স্থানান্তর করা হয়। সেখান থেকে তাকে আরেকটি হাসপাতালে নেওয়া হয় যেখানে আজ সকাল ৬ টা ৪০ মিনিটে তিনি মারা যান।

আলী যাকেরের শেষ শ্রদ্ধানুষ্ঠানের বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানান গোলাম কুদ্দুস।

তিনি বলেন, যেহেতু তার করোনা সংক্রমণ ছিল তাই এখনো কোনো সিদ্ধান্ত হয় নাই। স্বাস্থ্যবিধি মেনে সেটি আয়োজন করা হতে পারে। তবে এখনো কোনো কিছু নিশ্চিত না। দ্রুতই এ বিষয়ে সময় নির্ধারণ করা হলে জানিয়ে দেওয়া হবে।

প্রসঙ্গত, চার বছর ধরে ক্যানসারের সঙ্গে লড়াই করছিলেন এই গুণী শিল্পী।

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নাট্যজন আলী যাকেরের জন্ম ১৯৪৪ সালের ৬ নভেম্বর, ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার রতনপুর গ্রামে। ছোট পর্দায় ও মঞ্চে সমানভাবে জনপ্রিয় ছিলেন তিনি।

আলী যাকের কোভিড-১৯ ক্যানসার টপ নিউজ বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতাল মৃত্যু সম্মিলিত সাংস্কৃতিক জোট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর