Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যুক্তরাষ্ট্রে করোনা সংক্রমণ বাড়বে – ফাউচির হুঁশিয়ারি


৩০ নভেম্বর ২০২০ ১১:৩১

যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ অ্যান্থনি ফাউচি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, আগামী কয়েক সপ্তাহে দেশটিতে করোনাভাইরাসের সংক্রমণ আরও বাড়বে। খবর বিবিসি।

রোববার (২৯ নভেম্বর) অ্যান্থনি ফাউচি বলেছেন, এখনো যারা মাস্ক ব্যবহার করছেন না বা, সামাজিক দূরত্ব মানছেন না তারা দ্রুত ভাইরাসের সংক্রমণে স্বাস্থ্যবিধি মেনে চলুন।

এদিকে, বিভিন্ন দেশ থেকে কয়েক মিলিয়ন মার্কিন নাগরিক থ্যাঙ্কস গিভিংয়ের ছুটিতে দেশে ফিরছেন। তাদের মাধ্যমে করোনা সংক্রমণ কয়েক গুণ বেড়ে যেতে পারে বলে সংশ্লিষ্টরা মনে করছেন।

এখন পর্যন্ত, বিশ্বে করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত রোগীর সংখ্যা এক কোটি ৩৭ লাখ ৪৬ হাজার ৪৮৪। দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন দুই লাখ ৭৩ হাজার ৬৫ জন।

রোববার (২৯ নভেম্বর) পর্যন্ত নভেম্বরে রেকর্ড হওয়া কোভিড-১৯ শনাক্তের সংখ্যা চার মিলিয়ন ছাড়িয়ে গেছে, যা অক্টোবরে শনাক্ত হওয়ার সংখ্যার দ্বিগুণ।

অন্যদিকে, থ্যাঙ্কস গিভিং উৎসব সাধারণত মার্কিন যুক্তরাষ্ট্রে ভ্রমণের জন্য সবচেয়ে ব্যস্ত সপ্তাহ। গত বছর এসময় আনুমানিক ২৬ মিলিয়ন মানুষ দেশটির বিভিন্ন বিমানবন্দর দিয়ে যাতায়াত করেছে।

যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য বিশেষজ্ঞরা নাগরিকদের বাড়িতে থেকে ছুটি কাটানোর আহ্বান জানিয়েছেন। তবে, দেশটির পরিবহন সুরক্ষা প্রশাসনের পরিসংখ্যান অনুসারে গত সপ্তাহে আট থেকে ১০ লাখেরও বেশি যাত্রী মার্কিন বিমানবন্দর চেকপয়েন্টগুলিতে উপস্থিত হয়েছিল।

অপরদিকে, যদি সম্ভব হয় তবে থ্যাঙ্কস গিভিংয়ের ছুটিতে ভ্রমণকারীদের কিছু সময়ের জন্য আলাদা রাখার পরামর্শ দেন ফাউচি।

বিজ্ঞাপন

ওদিকে, হোয়াইট হাউজের করোনাভাইরাস টাস্ক ফোর্সের সমন্বয়কারী ড. দেবোরা বার্সস ফাউচির উদ্বেগের সঙ্গে একমত পোষণ করে সিবিএস নিউজকে বলেছেন, ৬৫ বছরের বেশি বয়সের লোকজন ভ্রমণ করা থেকে বিরত থাকুন।

অ্যান্থনি ফাউচি কোভিড-১৯ নভেল করোনাভাইরাস যুক্তরাষ্ট্র

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর