Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাদক মামলায় সম্রাটের বিরুদ্ধে চার্জগঠন শুনানি ৭ জানুয়ারি


৩০ নভেম্বর ২০২০ ১৫:৫৪

ঢাকা: ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিস্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট ও তার সহযোগী যুবলীগ দক্ষিণের সহ-সভাপতি এনামুল হক আরমানের বিরুদ্ধে দায়ের করা মাদক আইনের মামলায় চার্জগঠন শুনানি পিছিয়ে আগামী ৭ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

সোমবার (৩০ নভেম্বর) আসামিদের বিরুদ্ধে চার্জগঠনের দিন ধার্য ছিল। কিন্তু এদিন আসামি সম্রাট অসুস্থ থাকায় তাকে আদালতে হাজির করা হয়নি। এজন্য রাষ্ট্রপক্ষ থেকে চার্জ গঠনের শুনানি পেছানোর আবেদন করা হয়। শুনানি শেষে ঢাকার সপ্তম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক তেহসিন ইফতেকার এ আদেশ দেন ‌।

সংশ্লিষ্ট আদালতের পাবলিক প্রসিকিউটর মাহবুবুর রহমান এ তথ্য জানান। গত ২০ অক্টোবর ঢাকা মহানগর দায়রা জজ আদালত আসামিদের উপস্থিতিতে চার্জশিট গ্রহণ করেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ৭ অক্টোবর সম্রাটকে কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে গ্রেফতার করে র‌্যাব। এরপর কয়েকদফা তাকে তাকে রিমান্ডে নেওয়া হয়। রিমান্ড শেষে বর্তমানে তিনি কারাগারে আছেন। একইসঙ্গে সম্রাটের সহযোগী ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সহসভাপতি এনামুল হক আরমানকেও আটক করা হয়। গ্রেফতারের সময় বিপুল পরিমাণ বিদেশি মদ, পিস্তল ও বিরল প্রজাতির বন্যপ্রাণির চামড়া উদ্ধার করা হয়। বন্যপ্রাণির চামড়া রাখার দায়ে তাকে ছয় মাসের কারাদণ্ড দেন আদালত।

গত বছরের ২৫ সেপ্টেম্বর জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা (সিআইসি) সম্রাট ও তার স্ত্রীর ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করতে বাংলাদেশ ব্যাংককে চিঠিও দেয়। একই বছরের ৭ অক্টোবর বিকেলে র‌্যাব-১ এর ডিএডি আব্দুল খালেক বাদী হয়ে রমনা থানায় দু’টি মামলা করেন। গত ৬ নভেম্বর অস্ত্র আইনের মামলায় সম্রাটের বিরুদ্ধে আদালতে চার্জশিট জমা দেন তদন্ত কর্মকর্তা র‌্যাব-১ এর উপ-পরিদর্শক শেখর চন্দ্র মল্লিক। ৯ ডিসেম্বর মাদক মামলায় সম্রাট এবং আরমানের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাব-১ এর এসআই আ. হালিম।

চার্জগঠন দক্ষিণ যুবলীগ মাদক আইনের মামলা সম্রাট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর