Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডিআরইউ সভাপতি মুরসালিন নোমানি, সম্পাদক মশিউর


৩০ নভেম্বর ২০২০ ১৮:৫০

ঢাকা: ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি নির্বাচিত হয়েছেন মুরসালিন নোমানী (বাসস)। তিনি পেয়েছেন ৫২৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শাহনেওয়াজ দুলাল (সময়ের আলো) পেয়েছেন ৪৪৭ ভোট। সভাপতি পদে আরেক প্রার্থী নজরুল ইসলাম মিঠু (জার্মান নিউজ এজেন্সি) পেয়েছেন ৩৯৮ ভোট।

অন্যদিকে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মসিউর রহমান খান (সমকাল)। তিনি পেয়েছন ৬৯২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী তোফাজ্জল হোসেন (খোলা কাগজ) পেয়েছেন ৪২৬ ভোট। সাধারণ সম্পাদক পদে আরেক প্রার্থী আবু আল মোরছালীন বাবলা (চ্যানেল আই) পেয়েছেন ২৩৮ ভোট।

বিজ্ঞাপন

এর আগে সোমবার (৩০ নভেম্বর) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ঢাকা রিপোর্টার্স ইউনিটির ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে ২১টি পদের বিপরীতে ৪১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ডিআরইউ নির্বাচনে মোট ভোটার ছিলেন ১ হাজার ৬৯৩ জন, ভোট পড়েছে ১ হাজার ৩৮১টি।

এবারের নির্বাচনে সহসভাপতি নির্বাচিত হয়েছেন ওসমান গনি বাবুল। তিনি পেয়েছেন ৫৫৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নজরুল কবীর (বাংলা ট্রিবিউন) পেয়েছেন ৪৮৬ ভোট। আরেক প্রার্থী আবুল বাশার নুরু পেয়েছেন ২৭৩ ভোট।

ডিআরইউ‘র নির্বাচনে যুগ্ম সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন আরাফাত দাড়িয়া। তিনি পেয়েছেন ৩২৬ ভোট। একই পদে মেহদী আজাদ মাসুম পেয়েছেন ২৭০ ভোট, চ্যানেল সেভেনের হাফিজ আল আসাদ (সাইদ খান) পেয়েছেন ২৩৭ ভোট। এছাড়াও ফারুক খান (বাংলাদেশের কণ্ঠ) ২২০ ও মো. গোলাম ময়নুল আহসান (বাংলাভিশন) পেয়েছেন ২৫৮ ভোট।

ডিআরইউ‘র সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন মাইনুল হাসান সোহেল (ইনকিলাব)। তিনি পেয়েছেন ৭৭০ ভোট। অন্যদিকে আব্দুল্লাহ আল কাফি (দৈনিক আমাদের সময়) পেয়েছেন ২৯৬ ভোট, আব্দুল হাই তুহিন (সংবাদ প্রতিদিন) পেয়েছেন ২৭৩ ভোট।

বিজ্ঞাপন

অন্যদিকে ৭৫৩ ভোট পেয়ে ডিআরইউ‘র অর্থ সম্পাদক নির্বাচিত হয়েছেন শাহ আলম নূর (এশিয়ান এজ)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শ্যামল কান্তি নাগ পেয়েছেন ৫১৩ ভোট। অন্যদিকে দফতর সম্পাদক নির্বাচিত হন মো. জাফর ইকবাল। তিনি পেয়েছেন ৬৫০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জান্নাতুল ফেরদৌস পান্না পেয়েছেন ৬৪৬ ভোট।

হালিম মোহাম্মদ (দৈনিক জাগরণ) ৬৪৬ ভোট পেয়ে তথ্যপ্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক হয়েছেন। একই পদে কামাল মোশারফ পেয়েছেন ৫৫৯ ভোট। এছাড়াও ক্রীড়া সম্পাদক পদে মাকসুদা লিসা (ভয়েস অব এশিয়া) পেয়েছেন ৭৯২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. মজিবুর রহমান পেয়েছেন ৫২৯ ভোট। সাংস্কৃতিক সম্পাদক পদে মিজান চৌধুরী পেয়েছেন ৭৬০ ভোট। আরেক প্রার্থী মো. শাহাবুদ্দিন মাহতাব পেয়েছেন ৪৪১ ভোট। আপ্যায়ন সম্পাদক পদে ৫৮৪ ভোট নিয়ে জয় পেয়েছেন মোহাম্মদ নইমুদ্দীন (রাইজিং বিডি)। তার প্রতিদ্বন্দ্বী মুহাম্মদ আখতারুজ্জামান পেয়েছেন ৫৮৩ ভোট।

অন্যদিকে তিনটি পদে তিন জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তারা হলেন— নারী বিষয়ক সম্পাদক পদে রীতা নাহার, জনকল্যাণ সম্পাদক পদে খালিদ সাইফুল্লাহ এবং প্রচার সম্পাদক পদে মাইদুর রহমান রুবেল।

এছাড়া কার্যনির্বাহী সদস্য সাতটি পদে ৯ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে নির্বাচিত সাত জন হলেন— এস এম জসিম ৭৯২ ভোট, আজজুর রহমান ৭৩০ ভোট, রোমানা জামান (ভোরের কাগজ) ৭১৩ ভোট, মাহবুবুর রহমান ৬৯০ ভোট, রফিক রাফি (নিউ নেশন) ৬৬৬ ভোট, নার্গিস জুই (বিটিভি) ৬০৮ ও জাহাঙ্গীর কিরণ (মানবকণ্ঠ) ৫৫১।

এর আগে গত ৮ নভেম্বর ডিআরইউ নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার রিয়াজ উদ্দিন আহমেদ। গত ১২ নভেম্বর চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয়। গত ১৫ নভেম্বর ছিল মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। গত ১৬ নভেম্বর মনোনয়নপত্র বাছাই শেষে প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়। গত ১৯ নভেম্বর ছিল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন এবং ২০ নভেম্বর চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হয়।

টপ নিউজ ডিআরইউ নোমানী মশিউর মসিউর রহমান খান মুরসারিন নোমান

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর