Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কোস্টগার্ডের অভিযানে ৩ লাখ ইয়াবাসহ মিয়ানমারের ৭ নাগরিক আটক


২ ডিসেম্বর ২০২০ ১৫:৪১

ঢাকা: সমুদ্রে অভিযান চালিয়ে প্রায় ৩ লাখ পিস ইয়াবাসহ মিয়ানমারের সাত নাগরিককে আটক করেছে বাংলাদেশ কোস্টগার্ড। গত মঙ্গলবার (১ ডিসেম্বর) মধ্যরাতে কোস্ট স্টেশন টেকনাফ ইউনিট শাহপুরী দ্বীপের কাটাবুনিয়া এলাকার অদূরে অভিযান চালিয়ে তাদের আটক করে।

বুধবার (২ ডিসেম্বর) বাংলাদেশ কোস্ট গার্ড সদর দফতরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার এম হামিদুল ইসলাম এ তথ্য জানান।

এম হামিদুল ইসলাম বলেন, ‘গোপন সংবাদে জানা যায়, সমুদ্রপথে মিয়ানমার থেকে বাংলাদেশে ইয়াবা পাচার হবে। ওই সংবাদের ভিত্তিতে অভিযানের জন্য কোস্ট গার্ড সদস্যরা শাহপুরী দ্বীপের কাটাবুনিয়া এলাকায় অবস্থান নেয়। এ সময় মিয়ানমার সীমানা থেকে একটি কাঠের নৌকা বাংলাদেশ সীমানায় আসতে দেখা যায়। তাদের গতিবিধি সন্দেহজনক মনে হলে ধাওয়া করে নৌকাটি আটক করা হয়। পরে নৌকায় তল্লাশি করে সাত ব্যক্তিকে আটক করা হয়। এ সময় তাদের কাছে থাকা দুইটি তেলের জেরিকেনের ভেতরে অভিনব কায়দায় লুকানো অবস্থায় ২ লাখ ৮০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

তিনি জানান, এরা প্রত্যেকেই মিয়ানমারের নাগরিক এবং দীর্ঘদিন ধরেই তারা সমুদ্রপথে এভাবেই ইয়াবা পাচার করে আসছে। পরে পাচারকারীদের ইয়াবা ও কাঠের নৌকাসহ টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

কোস্টগার্ডের এই কর্মকর্তা বলেন, ‘বাংলাদেশ কোস্টগার্ডের আওতাভুক্ত এলাকা সমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যূতা, ডাকাতি দমন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রন রোধে জিরো টলারেন্স নীতি অবলম্বন করে নিয়মিত অভিযান অব্যাহত রয়েছে। এবং ভবিষ্যতেও থাকবে।’

৩ লাখ আটক ইয়াবা নাগরিক মিয়ানমার

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর