Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সনদ জালিয়াতি: এনসিসি ব্যাংক কর্মকর্তার ৮ বছরের সাজা


৭ ডিসেম্বর ২০২০ ১৬:৪২

ঢাকা: সনদ জালিয়াতি ও প্রতারণার মামলায় এনসিসি ব্যাংকের সাবেক জুনিয়র অফিসার সিদ্দিকুর রহমানকে আট বছর কারাদণ্ডের রায় ঘোষণা করেছেন আদালত।

সোমবার (৭ ডিসেম্বর) ঢাকার বিশেষ জজ আদালত-৪-এর বিচারক শেখ নাজমুল আলম এ রায় দেন।

রায়ে পেনাল কোডের ৪৬৮ ধারায় আসামিকে পাঁচ বছর কারাদণ্ড ও ২৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড এবং ৪৭১ ধারায় তিন বছর কারাদণ্ড ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

রায় ঘোষণার সময় আসামি সিদ্দিক আদালতে উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পর সাজা পরোয়ানা দিয়ে তাকে কারাগারে পাঠানো হয়।

দুদকের কৌঁশুলী মীর আহাম্মদ আলী সালাম জানান, দুটি অভিযোগের দণ্ড একসঙ্গে চলবে বলে আদালত রায়ে বলেছেন। তাই তাকে পাঁচ বছর সাজা খাটতে হবে।

অভিযোগে বলা হয়, আসামি সিদ্দিকুর রহমান এসএসসি পাশ। পরে তিনি ফরিদপুরের সরকারি ইয়াসিন কলেজ থেকে এইচএসসির এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন সরকারি রাজেন্দ্র কলেজ থেকে ব্যবস্থাপনা বিভাগে এমকম অনার্স ও মাস্টার্সের সার্টিফিকেট দাখিল করে ২০০৯ সালের ১ জানুয়ারি এনসিসি ব্যাংকে জুনিয়র অফসার হিসেবে চাকরি নেন। চাকরিতে থাকাকালে একটি দুর্নীতি মামলার তদন্ত চলাকালে তার সার্টিফিকেট জালিয়াতির বিষয়টি ধরা পড়ে।

২০১৭ সালের ১৫ নভেম্বর দুদক উপপরিচালক ফজললু হক বাদী হয়ে তার বিরুদ্ধে মতিঝিল থানা জাল জালিয়াতি ও প্রতারণার মামলা করেন। ২০১৮ সালের ১৮ এপ্রিল মামলায় চার্জশিট দাখিল করা হয়। মামলাটির বিচার চলাকালে আদালত ১০ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করেন।

এনসিসি ব্যাংক ব্যাংক কর্মকর্তা সাজা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর