Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হেফাজতের মহাসচিব আর নেই


১৩ ডিসেম্বর ২০২০ ১৩:৪৬

ঢাকা: হেফাজতে ইসলাম বাংলাদেশ ও জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব, আল হাইআতুল উলয়ার সহ-সভাপতি, বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের সিনিয়র সহসভাপতি এবং জামিয়া মাদানিয়া বারিধারা, ঢাকা ও জামিয়া সোবহানিয়া মাহমুদ নগরের শায়খুল হাদিস ও মহাপরিচালক আল্লামা নূর হুসাইন কাসেমী মারা গেছেন।

রোববার (১৩ ডিসেম্বর) দুপুর পৌনে ১টার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে তিনি মারা যান। হাসপাতালের অ্যাসিসটেন্ট ম্যানেজার (গণসংযোগ) সাজ্জাদুর রহমান শুভ সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেন।

বিজ্ঞাপন

হেফাজতের মহাসচিব আইসিইউতে

এর আগে গত ১ ডিসেম্বর শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। ১০ ডিসেম্বর রাতে হঠাৎ তার শারীরিক অবস্থার অবনতি হলে তাৎক্ষণিকভাবে নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হয়।

নূর হুসাইন কাসেমীর ঠাণ্ডা ও শ্বাসকষ্ট থাকলেও করোনা পরীক্ষায় নেগেটিভ ফলাফল এসেছিল বলে জানিয়েছিলেন তার প্রেস সেক্রেটারি মুনির আহমেদ। তবে, সাজ্জাদুর রহমান শুভ সারাবাংলাকে জানান নূর হোসেন কাসেমী করোনা পজিটিভ ছিলেন।

হেফাজতে ইসলাম প্রতিষ্ঠার পর থেকে ঢাকা মহানগরের সভাপতির দায়িত্ব পালন করছিলেন দেশের এই শীর্ষ আলেম। সংগঠনের আমির আল্লামা আহমদ শফির মৃত্যুর পর গত ১৫ নভেম্বর নতুন করে কমিটি গঠন করা হয়। ওই কমিটিতে জুনায়েদ বাবুনগরীকে আমির ও নূর হুসাইন কাসেমীকে মহাসচিব নির্বাচিত করা হয়।

করোনায় মৃত্যু হেফাজত

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর