Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাধ্যমিকে লটারিতে ভর্তির আবেদন শুরু


১৫ ডিসেম্বর ২০২০ ১৫:১৬

ফাইল ছবি

ঢাকা: সরকারি মাধ্যমিক বিদ্যালয়গুলোতে লটারির মাধ্যমে শিক্ষার্থী ভর্তির অনলাইন আবেদন শুরু হয়েছে। মঙ্গলবার (১৫ ডিসেম্বর) সকাল ১০টা থেকে আবেদন শুরু হয়েছে। চলবে ২৭ ডিসেম্বর বিকাল পাঁচটা পর্যন্ত।

৩০ ডিসেম্বর অনলাইনে লটারির মাধ্যমে শিক্ষার্থী নির্বাচন করা হবে। লটারি প্রক্রিয়ায় স্বচ্ছতা রাখতে ফেসবুকে লাইভ দেখাবে বিদ্যালয়গুলো। gsa.teletalk.com.bd এই ঠিকানায় প্রবেশ করে ভর্তির আবেদন করতে হবে। শুধুমাত্র টেলিটকের প্রি-পেইড মোবাইল থেকে ১১০ টাকা ফি পরিশোধের মাধ্যমে আবেদন করা যাবে।

ফরম পূরণের ক্ষেত্রে কিছু নির্দেশনা দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। উপ-পরিচালক (কলেজ-২) মো. এনামুল হক হাওলাদার স্বাক্ষরিত নির্দেশনায় বলা হয়, ঢাকা মহানগরীর ৪৪টি সরকারি মাধ্যমিক বিদ্যালয় তিনটি গ্রুপে বিভক্ত থাকবে। আবেদনের সময় একজন শিক্ষার্থী একটি গ্রুপে পছন্দের ক্রমানুসারে সর্বোচ্চ পাঁচটি স্কুল নির্বাচন করতে পারবেন। এছাড়া সারাদেশে আবেদনকারীরা আবেদনের সময় প্রতিষ্ঠান নির্বাচনকালে থানা ভিত্তিক শিক্ষা প্রতিষ্ঠানের তালিকা পাবেন। তখন প্রার্থীরা প্রাপ্যতার ভিত্তিতে পছন্দক্রম অনুযায়ী সর্বোচ্চ পাঁচটি বিদ্যালয় নির্বাচন করতে পারবেন।

মাউশি মাধ্যমিকে ভর্তি লটারি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর