Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মানবিকতার জন্য মানসিকতাই যথেষ্ট: ডা. বিদ্যুৎ বড়ুয়া


১৬ ডিসেম্বর ২০২০ ২০:৪৯

বিজয় দিবস উপলক্ষে চট্টগ্রামে সামাজিক সংগঠন ‘উপলব্ধি’ আয়োজন করে নাচ, গান, কবিতা আবৃত্তি ও চিত্রাঙ্কন প্রতিযোগীতার। ধ্রুতারা ইয়াং ফাউন্ডেশনের সহযোগিতায় সংগঠনটির বিজয় দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল এবং হোম হাসপাতালের প্রধান উদ্যোক্তা ও প্রধান নির্বাহী জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. বিদ্যুৎ বড়ুয়া।

প্রধান অতিথির বক্তব্যে ডা. বিদ্যুৎ বড়ুয়া শিশু-কিশোর ও অসহায় মানুষদের রক্ষায় এগিয়ে আসার আহ্বান জানান। তিনি বলেন, “মানবিকতার কোনো সময়, দেশ, সীমানা বা বয়স নেই। মানবিকতার জন্য কেবলমাত্র বড় মন-মানসিকতার প্রয়োজন। সীমিত সামর্থ্যের মধ্যেও আমরা মানবিক কাজ করে সবাই সবাইকে সাহায্য করতে পারি। মানবিকতার জন্য মানসিকতা ও দৃষ্টিভঙ্গিই যথেষ্ট”।

বিজ্ঞাপন

ডা. বিদ্যুৎ বড়ুয়া এ সময় সামাজিক সংগঠন উপলব্ধি’র— শিশু-কিশোরদের প্রতিমাসে বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষার প্রতিশ্রুতি দেন।

উল্লেখ্য, উপলব্ধি একটি অরাজনৈতিক সামাজিক সংগঠন। ২০১২ সালে শেখ ইজাবুর রহমান পথ শিশুদের ঠিকানা দিতে গড়ে তুলেছিলেন সংগঠনটি। চট্টগ্রামে অসহায় শিশু-কিশোরদের নিয়ে কাজ করছে উপলব্ধি। সংগঠনটির স্লোগান হচ্ছে— শিশুর ঠিকানা ফুটপাত আর রাস্তা আর না। উপলব্ধির মাধ্যমে অসহায় ও বঞ্চিত শিশু-কিশোরদের অনেকেই চট্টগ্রামের বিভিন্ন স্কুলে লেখাপড়া করছেন।

বিজয় দিবসের অনুষ্ঠানে ধ্রুতারা ইয়াং ফাউন্ডেশনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার অন্তু কুমার রায় , বিভাগীয় সাধারণ সম্পাদক শাহীন রানা , জেলা সভাপতি ফাহিম এবং উপদেষ্টা এডভোকেট সান্তনু কুমার রায় ও কিংশুক চৌধুরী সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

উপলব্ধি ডা. বিদ্যুৎ বড়ুয়া

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর