Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডিএসইতে লেনদেন কমলেও সিএসইতে বেড়েছে


১৭ ডিসেম্বর ২০২০ ১৮:৪০

ঢাকা: দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) একদিনে লেনদেন কমেছে ২৬৭ কোটি টাকা। বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) ডিএসইতে ৭০৫ কোটি ৬ লাখ টাকার শেয়ার কেনাবেচা হয়েছে। এটি আগের দিনের চেয়ে ২৬৭ কোটি টাকা কম। তবে ডিএসইতে আর্থিক লেনদেন কমলেও অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) বেড়েছে।

এদিকে, দিনশেষে উভয় পুঁজিবাজারে কমেছে লেনদেন হওয়া বেশির ভাগ কোম্পানির শেয়ারের দাম এবং সব সূচক।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) ডিএসইতে ৩৫৫টি প্রতিষ্ঠানের ২৩ কোটি ৩৮ লাখ ১৬ হাজার ৮৯৬টি শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের লেনদেন হয়েছে। লেনদেন হওয়া এসব শেয়ার ও ইউনিটের মধ্যে দাম বেড়েছে ৯২টির, কমেছে ১৮৬টির এবং ৭৭টি শেয়ার ও ইউনিটের দাম অপরিবর্তিত থাকে।

দিনশেষে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১৫ পয়েন্ট কমে পাঁচ হাজার ১০৮ পয়েন্টে উন্নীত হয়। এদিন ডিএসইর শরিয়াহ সূচক ৫ পয়েন্ট কমে একহাজার ১৮০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৭ পয়েন্ট কমে ১ হাজার ৭৯৮ পয়েন্টে নেমে আসে। দিনশেষে ডিএসইতে ৭০৫ কোটি ৬ লাখ টাকার শেয়ার কেনাবেচা হয়েছে। আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছিল ৯৭২ কোটি টাকার শেয়ার ও ইউনিট।

অন্যদিকে, এদিন অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২৬৫টি প্রতিষ্ঠানের ১ কোটি ৩৬ লাখ ১৭ হাজার ৮৫৫টি শেয়ার ও মিউচুয্যাল ফান্ডের ইউনিট লেনদেন হয়েছে। লেনদেন হওয়া এসব প্রতিষ্ঠানের শেষার ও ইউনিটের মধ্যে দাম বেড়েছে ৬৬টির কমেছে ১৩৩টির এবং ৬৬টি শেয়ারের দাম অপরিবর্তিত থাকে।

সিএসই‘র সার্বিক মূল্য সূচক আগের দিনের চেয়ে ৫৩ পয়েন্ট কমে ১৪ হাজার ৬৭০ পয়েন্টে নেমে আসে।দিনশেষে সিএসইতে ৫৮ কোটি ২৭৫ লাখ টাকার শেয়ার কেনাবেচা হয়। আগের দিন সিএসইতে লেনদেন হয়েছিল ৪৪ কোটি ৪০ লাখ টাকার শেয়ার।

বিজ্ঞাপন

লেনদেন শেয়ার কেনাবেচা

বিজ্ঞাপন
সর্বশেষ

পাকিস্তানে শাকিব খানের ছবি
২০ অক্টোবর ২০২৪ ১৬:৪৮

সালমান খানের আফসোস
২০ অক্টোবর ২০২৪ ১৬:৪৩

সম্পর্কিত খবর