Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শেখ তন্ময়ের নামে ‘ঔদ্ধত্যপূর্ণ’ বক্তব্যের প্রতিবাদে বিক্ষোভ


২১ ডিসেম্বর ২০২০ ২২:০৫

ঢাকা: বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময়ের নামে ‘ঔদ্ধত্যপূর্ণ’ বক্তব্য দেওয়ায় ভোলা জেলা আওয়ামী লীগ নেতা মাঈনুল হোসেন বিপ্লবের বিচার দাবি জানিয়ে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ‘তারুণ্যের বাংলাদেশ’ নামে একটি সংগঠনের ব্যানারে এই কর্মসূচি পালিত হয়। কর্মসূচিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ভাইয়ের নাতনি ও শেখ হেলাল উদ্দিনের ছেলে শেখ তন্ময়ের নামে এমন বক্তব্য দেওয়ার তীব্র নিন্দা জানানো হয়।

সোমবার (২১ ডিসেম্বর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে এই মানববন্ধন পরবর্তী এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সমাবেশে বক্তারা বলেন, বঙ্গবন্ধুর রক্ত শেখ তন্ময়ের গায়ে। রাজনীতিতে এসেই তিনি তরুণ ভোটারদের মন জয় করে নিয়েছেন। তাকে ইতিবাচকভাবেই নিয়েছেন সারাদেশের মানুষ। তন্ময় রাজনীতিতে আসায় দলের তরুণদের মধ্যে ফিরেছে তারুণ্যের উচ্ছ্বাস। তাদের মধ্যে প্রাণচাঞ্চল্য তৈরি হয়েছে। তাই তিনি তরুণদের আইডল। সুদর্শন, হাস্যোজ্জ্বল, সুবক্তা হিসেবে অল্প দিনেই সবার দৃষ্টি কেড়েছেন। রাজনৈতিক বিভিন্ন অনুষ্ঠানে অত্যন্ত আকর্ষণীয় বাচনভঙ্গিতে তার দেওয়া বক্তৃতা সবার নজর কেড়েছে। রাজনীতি সচেতনরা মনে করছেন, বঙ্গবন্ধুর পরিবারের তৃতীয় প্রজন্মের মধ্যে রাজনীতিতে এক উজ্জ্বল নক্ষত্র হচ্ছেন শেখ তন্ময়।

বক্তারা বলেন, এরকম একজন রাজনৈতিক নেতার নামে ঔদ্ধত্যপূর্ণ বক্তব্যের প্রতিবাদ জানায় ছাত্রলীগের প্রতিটি নেতাকর্মী। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের নিয়ে ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য যারা দিয়েছেন, তাদের কোনো ছাড় দেওয়া হবে না।

‘তারুণ্যের বাংলাদেশে’র ব্যানারে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় যুবলীগ সদস্য নূর আলম মিয়া, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক জোবায়ের আহমেদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি তরিকুল ইসলাম তুর্য, বাংলা কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি মো. জাহিদ মাহমুদ, কেন্দ্রীয় ছাত্রলীগের সহসম্পাদক শেখ নাজমুল হোসাইন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সহ সভাপতি সুকান্ত ব্রহ্ম, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সমাজসেবা সম্পাদক গাজী মিরাজ হোসাইন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সহসম্পাদক মাহমুদ হুসাইন পারভেজ ও প্রীতীশ দত্ত রাজ, সরকারি কবি নজরুল কলেজ ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ওয়াসিম রানা, পল্টন থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক পিয়াল হোসাইনসহ রাজধানীর বিভিন্ন ইউনিটের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী-সমর্থকরা।

এর আগে, সম্প্রতি ভোলা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাঈনুল হোসেন বিপ্লব তার কর্মী-সমর্থকদের জানান, তাকে এক ব্যক্তি জিজ্ঞাসা করেছিলেন, তিনি ছাত্রলীগ-যুবলীগ না করে কিভাবে ভোলা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হয়েছেন। এর জবাবে বিপ্লব তাকে পাল্টা প্রশ্ন করেন— তাহলে শেখ হেলালের ছেলে এমপি হলেন কিভাবে? এরপর আর ওই ব্যক্তি কোনো জবাব দিতে পারেননি বলেও নেতাকর্মী-সর্থকদের জানান বিপ্লব।

ভোলা জেলা আওয়ামী লীগ নেতা মাঈনুল হোসেন বিপ্লব হলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা তোফায়েল আহমেদের ছেলে। তার এমন বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে শেখ তন্ময়ের কর্মী-সমর্থকরা তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য প্রতিবাদ সমাবেশ বিক্ষোভ সমাবেশ মাঈনুৃল হোসেন বিপ্লব শেখ তন্ময় শেখ সারহান নাসের তন্ময়


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর