Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরে জড়িতদের দ্রুত বিচার দাবি


২৫ ডিসেম্বর ২০২০ ১২:৪৩

ঢাকা: কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরে জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে কুষ্টিয়া জেলা সমিতি ঢাকা। সমিতির নেতারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বাংলাদেশ একক অস্তিত্ব। সেই বঙ্গবন্ধুর সম্মান রক্ষা করা আমাদের সাংবিধানিক দায়িত্ব।

শুক্রবার (২৫ ডিসেম্বর) সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে কুষ্টিয়া জেলা সমিতি ঢাকার মানবন্ধন থেকে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কোনা একক ব্যক্তি, গোষ্ঠী, সম্প্রদায় বা দলের নন; তিনি সমগ্র দেশ ও জাতির। তাই তাকে নিয়ে বিরাধিতা করা রাষ্ট্রদ্রোহিতার সামিল। বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে অনাহুত বিতর্ক তৈরি করে বর্তমানে দেশে উন্নয়নের চলমান ধারাকে ব্যহত করারই চক্রান্ত চলছে।

এর আগে গত ৪ ডিসেম্বর দিবাগত রাতে কুষ্টিয়ার পাঁচ রাস্তার মোড়ে কুষ্টিয়া পৌরসভার অর্থায়নে নির্মাণাধীন জাতির পিতার ভাস্কর্য ভাঙচুর করা হয়। বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের মাধ্যমে মৌলবাদী ও সাম্প্রদায়িক গোষ্ঠী ঔদ্ধত্যপূর্ণ আচরণ করেছে মন্তব্য করেন সমিতির নেতারা।

তারা বলেন, জাতির পিতার ভাস্কর্য ভাঙচুরে জড়িতদের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নিতে হবে। একইসঙ্গে ঐক্যবদ্ধভাবে মৌলবাদী, ধর্মান্ধ, সাম্প্রদায়িক ও উগ্রপন্থী গোষ্ঠীকে রুখে দেওয়ার আহ্বান জানান তারা।

মানববন্ধন বক্তব্য রাখেন কুষ্টিয়া জেলার সমিতির সভাপতি সালাম, মহাসচিব মো. রবিউল ইসলাম, সহসভাপতি আব্দুল রাজ্জাক, সাবেক সভাপতি আক্তাউজ জ্জামান, সাবেক মহাসচিব আব্দুর রবসহ অন্যরা।

একই বিষয় নিয়ে জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করেছে জন পার্টি নামের আরেকটি সংগঠন। পার্টির চেয়ারম্যান হৃদয় চৌধুরী বলেন, ভাস্কর্য-স্মৃতিস্তম্ভ এসব দেশের ইতিহাস-ঐতিহ্যের অংশ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মহান স্বাধীনতার স্থপতি ও বাংলাদেশ বিনির্মাণের প্রধান পৃষ্ঠপোষক। তার ভাস্কর্য নতুন প্রজন্মের মাঝে শিক্ষার আলো ছড়িয়ে দেন। বিদেশি পর্যটকরা বঙ্গবন্ধুর ভাস্কর্য দেখে বাংলাদেশের স্বাধীনতা ও রাজনৈতিক ইতিহাসের ঐতিহ্য খোঁজে। যারা জাতির জনক বঙ্গবন্ধুর ভাস্কর্যের ওপরে আঘাত হেনেছে, তারা স্বাধীনতাবিরোধী ও দেশের শত্রু। এদের বিরুদ্ধে অনতিবিলম্বে আইনি ব্যবস্থা নিতে হবে। তা না হলে জন পার্টির পক্ষ থেকে কঠোর কর্মসূচি ঘোষণার হুঁশিয়ারি দেন তিনি।

কুষ্টিয়া জেলা সমিতি ঢাকা জড়িতদের বিচার দাবি জন পার্টি বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাস্কর্য ভাঙচুর


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর