Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ওবায়দুল কাদেরের এপিএস পরিচয়ে প্রতারণা, গ্রেফতার ১


২৭ ডিসেম্বর ২০২০ ১৩:৩০

ঢাকা: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের এপিএস পরিচয় দিয়ে লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে মোজাম্মেল হক ইয়াসিন (৩৩) নামে এক প্রতারককে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

এ সময় তার কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নাম সম্বলিত সিল ও বিভিন্ন নিয়োগ সংক্রান্ত কাগজপত্র উদ্ধার করা হয়। রোববার (২৭ ডিসেম্বর) দুপুরে ডিবির লালবাগ বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. সাইফুর রহমান আজাদ এ তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

সাইফুর রহমান আজাদ বলেন, মাঈন উদ্দিন নামে এক ব্যক্তিকে অস্থায়ী কার্য সহকারী পদে চাকরি দেওয়ার জন্য মন্ত্রীর সিল ও স্বাক্ষর জাল করে আগারগাঁও এলজিইডির ভবনে প্রধান প্রকৌশলীর বরাবর একটি আবেদন করেন। বিষয়টি এলজিইডি অফিস কর্তৃপক্ষের সন্দেহ হলে এলজিইডি অফিস কর্তৃপক্ষ এ সংক্রান্ত বিষয়ে শেরেবাংলা নগর থানায় একটি মামলা রুজু করে। মামালার প্রেক্ষিতে গত ২৩ ডিসেম্বর কামরাঙ্গীরচর থানার জাউলাহাটি চৌরাস্তা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। পরে ২৪ ডিসেম্বর তার রিমান্ডের আবেদন করে বিজ্ঞ আদালতে প্রেরণ করলে আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড শেষে আজ তাকে আদালতে পাঠানো হয়।

জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে ওই পুলিশ কর্মকর্তা জানান, মোজাম্মেল হক ইয়াসিন ভিজিটিং কার্ড ছাপিয়ে নিজেকে মন্ত্রীর ব্যক্তিগত সহকারী পরিচয় দিতেন। মন্ত্রীর নামে জাল সিল ব্যবহার করে তার স্বাক্ষর জাল করে এলজিইডি ভবন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর, পরিবেশ ও বন মন্ত্রণালয়, ফায়ার সার্ভিস, বিভিন্ন ব্যাংকে নিয়োগ, টেন্ডারবাজি ও বদলি সংক্রান্তে সুপারিশ করতেন। এমনভাবে প্রতারণা করে ভুক্তভোগীদের নিকট কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিতেন।

বিজ্ঞাপন

টপ নিউজ প্রতারণা সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর