Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাঈদীর বিরুদ্ধে জাকাতের অর্থ আত্মসাৎ মামলার চার্জ শুনানি পেছাল


২৮ ডিসেম্বর ২০২০ ১০:৪৩

ঢাকা: ইসলামিক ফাউন্ডেশনের জাকাত তহবিলের অর্থ আত্মসাৎতের মামলায় অভিযোগ গঠনের শুনানি আবারও পিছিয়েছে। মামলার অন্যতম আসামি জামায়াত নেতা দেলোয়ার হোসেন সাঈদীর পক্ষে আইনজীবীরা সময় আবেদন করলে আদালত এই মামলায় অভিযোগ গঠনের শুনানির জন্য আগামী ১১ জানুয়ারি তারিখ নির্ধারণ করেছেন।

সোমবার (২৮ ডিসেম্বর) শুনানি শেষে পুরান ঢাকার বকশীবাজার আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত অস্থায়ী ঢাকার বিশেষ জজ আদালত-১-এর বিচারক সৈয়দা হোসনে এ আদেশ দেন।

আরও পড়ুন- জাকাতের অর্থ আত্মসাৎ মামলায় সাঈদীকে আদালতে হাজির

এদিন সাঈদীর পক্ষের আইনজীবীরা অভিযোগ গঠনের শুনানি পেছানোর জন্য সময়ের আবেদন করেন। আবেদনে তারা উল্লেখ করেন, মামলার অন্যান্য কাগজপত্র না পাওয়ায় অভিযোগ গঠনের শুনানিতে অংশ নেওয়ার জন্য প্রস্তুতি নিতে পারেননি। এছাড়াও সাঈদীকে যেন কাশিমপুর কারাগার থেকে প্রিজন ভ্যানে না এনে মাইক্রোবাসে করে আদালতে নিয়ে আসা হয়, সে প্রার্থনাও করেন। বিচারক শুনানি শেষে সময়ের আবেদন মঞ্জুর করেন। অন্য আবেদনের বিষয়ে পরে আদেশ দেবেন বলে আদালত সূত্রে জানা গেছে।

এর আগে, সোমবার সকাল ৯টা ৫০ মিনিটে গাজীপুরের কাশিমপুর কারাগারে থেকে আদালতে হাজির করা হয় জামায়াতে ইসলামীর নেতা মাওলানা দেলোওয়ার হোসাইন সাঈদীকে।

অর্থ আত্মসাতের মামলায় দেলোওয়ার হোসাইন সাঈদীসহ ছয় জন আসামি। বাকি পাঁচ আসামি হলেন— ইসলামিক ফাউন্ডেশনের সাবেক পরিচালক মোহাম্মদ লুৎফুল হক, মসজিদ কাউন্সিল ফর কমিউনিটি অ্যাডভান্সমেন্টের সাবেক চেয়ারম্যান মাওলানা আবুল কালাম আজাদ, বন্ধুজন পরিষদের প্রধান সম্পাদক মিয়া মোহাম্মদ ইউনুস, ইসলামী সমাজকল্যাণ কেন্দ্রের সাবেক সভাপতি তোফাজ্জল হোসেন ও ইসলামিক ফাউন্ডেশনের মসজিদ কাউন্সিলের সহকারী পরিচালক মো. আব্দুল হক।

২০১০ সালের ২৪ মে ইসলামিক ফাউন্ডেশনের জাকাত তহবিলের অর্থ আত্মসাতের অভিযোগে সংশ্লিষ্ট ফাউন্ডেশনের সাবেক পরিচালক (অর্থ ও হিসাব) আইয়ুব আলী চৌধুরী রাজধানীর শেরে বাংলা নগর থানায় মামলাটি দায়ের করেন। ২০১২ সালের ৩০ এপ্রিল মামলাটি তদন্ত করে দুদকের সহকারী পরিচালক ওয়াজেদ আলী গাজী আদালতে চার্জশিট দাখিল করেন।

ইসলামিক ফাউন্ডেশন জাকাত তহবিলের অর্থ আত্মসাৎ দেলোয়ার হোসেন সাঈদী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর