Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শাহজালাল থেকে আরও একটি বোমা উদ্ধার


৩০ ডিসেম্বর ২০২০ ১৬:১৩

ঢাকা: রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনালের কনস্ট্রাকশন কাজের স্থান থেকে আরও একটি বোমা উদ্ধার করা হয়েছে। এ নিয়ে সেখান থেকে পর পর পাঁচটি বোমা উদ্ধার করা হলো।

বুধবার (৩০ ডিসেম্বর) সকালে বাংলাদেশ বিমান বাহিনীর বোম্ব ডিসপোজাল ইউনিটের অনুসন্ধানে বোমাটি পাওয়া যায় বলে জানিছেন সিভিল অ্যাভিয়েশনের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান।

এখন পর্যন্ত বিমানবন্দরের কনস্ট্রাকশন কাজের স্থান থেকে সব মিলিয়ে পাঁচটি বোমা উদ্ধার করা হল।

এ বিষয়ে মফিদুর রহমান বলেন, ‘শাহজালাল বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল নির্মাণের কাজ চলছে। বিমান বাহিনীর বোম্ব ডিসপোজাল টিম বোমা উদ্ধারে আমাদের সহযোগিতা করছে। আজও একটি বোমা উদ্ধার করা হয়েছে। তবে আমরা সতর্কভাবে কাজ করছি। আশা করি কোনো দুর্ঘটনার সম্ভাবনা নেই।’

এরআগে ২৮ ডিসেম্বর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের চতুর্থ বোমার সন্ধান পাওয়া যায়। তারও আগে ১৯ ডিসেম্বর একটি, ১৪ ডিসেম্বর একটি এবং ৯ ডিসেম্বর একটি বোমা উদ্ধার করা হয়।

বিমানবন্দর সূত্র জানিয়েছে, সবগুলো বোমা ২৫০ কেজি ওজনের জেনারেল পারপাস (জিপি) বোমা। বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি বঙ্গবন্ধুর প্রশিক্ষিত বোমা ডিসপোজাল দল আধুনিক যন্ত্রপাতিসহ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে বোমাগুলো নিষ্ক্রিয় করে। পরবর্তীতে বোমাটি ধ্বংস করার উদ্দেশে প্রয়োজনীয় সতর্কতার সঙ্গে নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হয়।

ধারণা করা হচ্ছে বোমাগুলো ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময় ভূমিতে নিক্ষেপ করা হয়েছিল। এমনকি তার আগেও আকাশ থেকে ছোঁড়া হতে পারে।

বিজ্ঞাপন

টপ নিউজ বিমানবন্দর বোমা

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর