Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জামালপুরে চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার


৩০ ডিসেম্বর ২০২০ ১৭:৩৬

জামালপুর: চার দিনের মাথায় কর্মবিরতি প্রত্যাহরের ঘোষণা দিয়েছেন জামালপুরের চিকিৎসকরা। বুধবার (৩০ডিসেম্বর) এক সংবাদ সম্মেলনে স্বাধীনতা চিকিৎসক পরিষদ জামালপুর জেলা শাখার আহ্বায়ক ও মেডিক্যাল অ্যাসোসিয়েশন জেলা শাখার সাধারণ সম্পাদক ডা. মো. মোশায়ের উল ইসলাম এ ঘোষণা দেন।

এর আগে হাসপাতালে বহিরাগতদের হামলা ও চিকিৎসকদের কর্মবিরতির ঘটনার প্রেক্ষিতে দুপুরে জামালপুর জেনারেল হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় অংশ নেন হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি সদর আসনের এমপি ইঞ্জিনিয়ার মোজাফ্ফর হোসেন সিআইপি, জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক, পুলিশ সুপার মো. দেলোয়ার হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরী, জামালপুর পরিবার পরিকল্পনা বিভাগের উপ- পরিচালক এবং স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) যুগ্ম আহবায়ক ডা. সাজদা-ই-জান্নাত তনু, জামালপুর পৌরসভার মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি, পৌর আওয়ামী লীগের সভাপতি মাসুম রেজা রহিম, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছানোয়ার হোসেন ছানু, জামালপুর জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা. মাহফুজুর রহমানসহ জনপ্রতিনিধি ও হাসপাতালের চিকিৎসকরা।

সংবাদ সম্মেলনে ডা. মো. মোশায়ের উল ইসলাম বলেন, চিকিৎসকের ওপর হামলাকারী বহিরাগতদের দৃষ্টান্তমূলক শাস্তি ও দায়ী পুলিশ সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ এবং হাসপাতালে পুলিশ ফাঁড়ি স্থাপনের আশ্বাসে তারা এই কর্মবিরতি প্রত্যাহার করেছেন।

উল্লেখ্য, ২৫ ডিসেম্বর শুক্রবার বিকেলে ওই হাসপাতালে এক নারীর মৃত্যুকে কেন্দ্র করে রোগীর স্বজনদের সঙ্গে ডাক্তার ও ইন্টার্ন চিকিৎসকদের সংঘর্ষ এবং জরুরি বিভাগে ভাঙচুরের ঘটনা ঘটে। এ ঘটনায় পাঁচজনকে আসামি করে মামলা হলে পুলিশ দুই আসামিকে গ্রেফতার করে জেল হাজতে পাঠিয়েছে। হামলার ঘটনায় গত রোববার থেকে চিকিৎসকরা কর্মবিরতি পালন করে আসছিলেন।

চিকিৎসকদের কর্মবিরতি জামালপুর টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর