Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাঈদ খোকনের বিরুদ্ধে ২ মামলার আদেশ মঙ্গলবার


১১ জানুয়ারি ২০২১ ১৮:৫১

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সাবেক মেয়র সাঈদ খোকনের বিরুদ্ধে দায়ের করা দু’টি মামলার আদেশের জন্য আগামীকাল মঙ্গলবার দিন ধার্য করেছেন আদালত। বর্তমান মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের বিরুদ্ধে মানহানির বক্তব্য দেওয়ার অভিযোগে এই মামলার আবেদন করা হয়।

সোমবার (১১ জানুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালতে এই দু’টি মামলা দায়ের করা হয়।

একটি মামলার বাদী কাজী আনিসুর রহমান। অপর মামলাটির বাদী অ্যাডভোকেট মো. সারওয়ার আলম।

আদালতের বেঞ্চ সহকারী রিপন মিয়া এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, আদালত বাদীদের জবানবন্দি গ্রহণ শেষে আদেশ পরে দেবেন বলে জানান। পরে বিকেলে জানানো হয় আদালত কাল (মঙ্গলবার) এ বিষয়ে আদেশ দেবেন।

তাপসের বিরুদ্ধে বক্তব্য: সাঈদ খোকনের বিরুদ্ধে দুই মামলা

মামলায় অভিযোগ থেকে জানা যায়, গত ৯ জানুয়ারি হাইকোর্ট এলাকার কদম ফোয়ারার সামনে ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসকে হয়রানিসহ মান-সম্মান ক্ষুন্ন করে দেশ ও সমাজে হেয় প্রতিপন্ন এবং রাজনৈতিক জয়প্রিয়তাকে নস্যাৎ করার উদ্দেশ্যে ফুলবাড়ীয়া মার্কেট উচ্ছেদ হওয়া ব্যবসায়ীদের মানববন্ধনে অংশ নেন। সেখানে সাঈদ খোকন বলেন, ‘তাপস ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণের পর থেকেই দুর্নীতির বিরুদ্ধে গলাবাজি করে চলেছেন। আমি তাকে বলবো, রাঘববোয়ালের মুখে চুনোপুঁটির গল্প মানায় না।’

তার এই বক্তব্য বাংলাদেশের জাতীয় পত্রিকা, ইলেকট্রনিক মিডিয়া ও সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। এতে ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের বিরুদ্ধে মানহানিকর বক্তব্য প্রকাশ করে আসামি সাঈদ খোকন দণ্ডবিধি আইনের ৫০০ ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন।

আরও পড়ুন: সাঈদ খোকনের বিরুদ্ধে মানহানির মামলা করবেন তাপস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর