Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারতের মাহিন্দ্রের সঙ্গে কৃষিমন্ত্রীর বৈঠক মঙ্গলবার


১১ জানুয়ারি ২০২১ ২০:৫৮

ফাইল ছবি

ঢাকা: দেশের কৃষি যান্ত্রিকীকরণে বিনিয়োগের বিষয়ে ভারতের মাহিন্দ্র অ্যান্ড মাহিন্দ্র লিমিটেডের সঙ্গে বৈঠকে বসছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক।

মঙ্গলবার (১২ জানুয়ারি) বিকেলে ভার্চুয়াল প্ল্যাটফর্মে ওই বৈঠক অনুষ্ঠিত হবে। সোমবার (১১ জানুয়ারি) মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

মাহিন্দ্র অ্যান্ড মাহিন্দ্র লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও পবন গোয়েঙ্কা, ফার্ম ইকুইপমেন্ট সেক্টরের প্রেসিডেন্ট হেমন্ত সিক্কা, বাংলাদেশের কান্ট্রি হেড রবিন কুমার দাশসহ শীর্ষস্থানীয় কর্মকর্তারা ওই বৈঠকে অংশ নেবেন।

এর আগে, গেল ডিসেম্বরে অনুষ্ঠিত ‘কৃষিখাতে ভারত-বাংলাদেশের সহযোগিতা বিষয়ক ডিজিটাল কনফারেন্স’ অনুষ্ঠিত হয়েছিল। ওই বৈঠকের ফলোআপ হিসেবে এ বৈঠকটি অনুষ্ঠিত হচ্ছে। সেই কনফারেন্সে ভারতের শিল্প ও বাণিজ্যমন্ত্রী পীযূষ গয়াল, টাটা স্টিল এবং মাহিন্দ্র ও মাহিন্দ্র লিমিটেডের পক্ষ থেকে বাংলাদেশে কৃষিযান্ত্রিকীকরণ, ফুড প্রসেসিং, ফুড ভ্যালু চেইনসহ কৃষিক্ষেত্রে বিনিয়োগের ব্যাপারে আগ্রহ প্রকাশ করা হয়েছিল।

গেল ২২ ডিসেম্বর ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) এবং কনফেডারেশন অব ইন্ডিয়ান ইন্ডাস্ট্রির (সিআইআই) যৌথ আয়োজনে ডিজিটাল সম্মেলনটি অনুষ্ঠিত হয়েছিল।

সম্মেলনে কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, ভারতের শিল্প ও বাণিজ্যমন্ত্রী পীযূষ গয়াল, কৃষিসচিব মো. মেসবাহুল ইসলাম, ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী, এফবিসিসিআই’র সভাপতি শেখ ফজলে ফাহিম, টাটা স্টিলের সিইও ও ব্যবস্থাপনা পরিচালক টি ভি নরেন্দ্রন, মাহিন্দ্র ও মাহিন্দ্র’র সিইও ও ব্যবস্থাপনা পরিচালক পবন গোয়েঙ্কা, সিআইআই’র মহাপরিচালক চন্দ্রজিৎ ব্যানার্জিসহ অন্যরা উপস্থিত ছিলেন। এছাড়া কৃষি মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং দুই দেশের শীর্ষস্থানীয় ব্যবসায়ী নেতারাও বৈঠকে অংশ নিয়েছিলেন।

ফাইল ছবি

কৃষি যান্ত্রিকীকরণ কৃষিমন্ত্রীর বৈঠক মাহিন্দ্র অ্যান্ড মাহিন্দ্র


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর