Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৩ প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিএসটিআই’র মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট
১৪ জানুয়ারি ২০২১ ১৯:৩৩

ঢাকা: ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে তিন প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)। বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) প্রতিষ্ঠানটির পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অভিযুক্ত প্রতিষ্ঠানগুলোর মধ্যে রাজধানীর মতিঝিল এলাকায় অবস্থিত মেসার্স ফুলকলি সুইটস লিমিটেডের ফুলকলি ব্রান্ডের স্পেশাল কনফেকশনারী বিস্কুট পণ্যের জারে নির্ধারিত এক হাজার গ্রামের পরিবর্তে ৮৯০ গ্রাম পাওয়া যাওয়ায় এবং ফুলকলি জেলি বান পণ্যের মোড়কে পণ্যের মূল্য, উৎপাদন তারিখ, মেয়াদউত্তীর্ণের তারিখ, ওজন ও প্রতিষ্ঠানের নাম, ঠিকানা বাংলায় স্থায়ীভাবে উল্লেখ না থাকায় প্রতিষ্ঠানটির বিরুদ্ধে মামলা করা হয়েছে।

এছাড়াও বুধবার (১৩ জানুয়ারি) মিরপুর ও বনানী এলাকায় একটি স্কোয়াড অভিযান পরিচালিত হয়। অভিযান পরিচালনাকালে দেখা যায়, মিরপুর এলাকার মেসার্স খাস ফুড প্রতিষ্ঠানটির খাসফুড ব্রান্ডের প্রিমিয়াম ব্লাক-টি পণ্যের পণ্য মোড়কজাতকরণ নিবন্ধন সনদ নেই এবং মোড়কের গায়ে উৎপাদন, মেয়াদউত্তীর্ণের তারিখ ও সর্বোচ্চ খুচরা মূল্য বাংলা ভাষায় উল্লেখ নেই৷ একইসঙ্গে বনানী এলাকার মেসার্স জি এম স্টিল এজেসি এক হাজার কেজি ধারণক্ষমতার প্লাটফর্ম স্কেলে ভেরিফিকেশন সনদ ছিল না। ফলে এই দুটি প্রতিষ্ঠানের বিরুদ্ধেও মামলা করা হয়।

বিএসটিআই’র এ স্কোয়াড অভিযানে সংস্থাটির সহকারী পরিচালক মফিজ উদ্দিন আহমাদের নেতৃত্বে, ঊর্ধ্বতন পরীক্ষক মো. রাকিবুল আলম, পরিদর্শক মো. বিল্লাল হোসেন ও মো. নাজমুস সায়াদত অংশ নেন।

সারাবাংলা/ইএইচটি/পিটিএম

৩ প্রতিষ্ঠান বিএসটিআই মামলা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর