Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যুক্তরাজ্য ফেরতদের বাধ্যতামূলক কোয়ারেনটাইনে থাকতে হবে ৪ দিন

সিনিয়র করেসপন্ডেন্ট
১৩ জানুয়ারি ২০২১ ২৩:৫৬

ঢাকা: দেশে যুক্তরাজ্য থেকে আসা যাত্রীদের নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) মুক্ত সনদ না থাকলে বাধ্যতামূলকভাবে চার দিন কোয়ারেনটাইনে থাকতে হবে। বাকি ১০ দিন প্রাতিষ্ঠানিকভাবে না থাকলেও অবশ্যই তাদের নিজ নিজ বাড়িতে আলাদা থাকতে হবে।

এর আগে যুক্তরাজ্যে কোভিড-১৯ এর নতুন ধরণের প্রকরণ দেখা দেয়ার পর দেশটি থেকে আসা যাত্রীদের ১৪ দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেনটাইনে থাকার নির্দেশনা ছিল। যুক্তরাজ্য থেকে আসা যাত্রীদের চারদিন প্রাতিষ্টানিক কোয়ারেনটাইনে থাকার সিদ্ধান্ত কার্যকর হবে ১৫ জানুয়ারি থেকে।

বুধবার (১৩ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতর একটি প্রজ্ঞাপনে নতুন এই নির্দেশনা জারি করেছে।

১৫ জানুয়ারি থেকে এই আদেশ বাস্তবায়ন করা জন্য রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের স্বাস্থ্য কর্মকর্তা, সিলেটের সিভিল সার্জন, দিয়াবাড়ি এবং আশকোনা হজ ক্যাম্পের ইনচার্জের কাছে পাঠানো হয়েছে।

প্রজ্ঞাপনে জানানো হয়েছে, হবে। ১৫ জানুয়ারি থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ ব্যবস্থা চলমান থাকবে। যুক্তরাজ্যে নতুন ধরণের করোনা ভাইরাসের সংক্রমণ দেখা দেওয়ায় এ সিদ্ধান্ত নিয়েছে সরকার।

প্রজ্ঞাপনে আরও জানানো হয়েছে, প্রাতিষ্ঠানিক কোয়ারেনটাইনে থাকা চার দিন পর নমুনা পরীক্ষায় কারো সংক্রমণ ধরা পড়লে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন থেকে সরকার নির্ধারিত হাসপাতালে আইসোলেশনে পাঠানো হবে। হাসপাতালের খরচ তখন যাত্রীকে বহন করতে হবে।

সারাবাংলা/এসবি

কোয়ারেনটাইন প্রাতিষ্ঠানিক কোয়ারেনটাইন বাংলাদেশ যুক্তরাজ্য


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর