Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নির্বাহী কমিটি নিয়ে ফের জটিলতা গণফোরামে

স্পেশাল করেসপন্ডেন্ট
১৬ জানুয়ারি ২০২১ ২০:০৫

ঢাকা: ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন গণফোরামে নির্বাহী কমিটি গঠন নিয়ে ফের জটিলতা দেখা দিয়েছে। কমিটিতে কে কোন পদে থাকবেন, তা নিয়ে চলছে মনকষাকষি। এ পরিস্থিতি নিয়ে এই নির্বাহী কমিটি নিয়ে আজ শনিবার (১৬ জানুয়ারি) দলের একটি সংবাদ সম্মেলন করার কথা থাকলেও তা স্থগিত করা হয়েছে।

দলের একাধিক সূত্র বলছে, নতুন করে দেখা দেওয়া জটিলতা নিরসনে সময় চেয়েছেন দলের দায়িত্বশীল নেতারা। এক সপ্তাহের মধ্যে এই জটিলতা নিরসন করে আগামী শনিবার (২৩ জানুয়ারি) সংবাদ সম্মেলন করে নির্বাহী কমিটি ঘোষণা করা হবে।

বিজ্ঞাপন

গণফোরামের একাধিক সূত্র বলছে, ড. কামাল হোসেনকে প্রধান রেখে ড. রেজা কিবরিয়ার অনুসারী পাঁচ জন ও মোস্তফা মোহসীন মন্টুর অনুসারী পাঁচ জন নিয়ে মোট ১১ জনের নির্বাহী কমিটি ঘোষণার কথা ছিল গণফোরামের। কাউন্সিল আয়োজনের মাধ্যমে পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি গঠনের দায়িত্ব পাওয়ার কথা এই কমিটির। কিন্তু ড. রেজা কিবরিয়াসহ কয়েকজন নেতার কাকে কোন পদে রাখা হবে, তা নিয়ে চলছে দ্বন্দ্ব।

নাম প্রকাশ না করার শর্তে গণফোরামের একজন কেন্দ্রীয় নেতা সারাবাংলাকে বলেন, ড. কামাল হোসেন ডেকে পাঠিয়েছিলেন ড. রেজা কিবরিয়াসহ তার অনুসারীদের। কিন্তু তারা সাড়া দিচ্ছেন না। এতে করে নির্বাহী কমিটি ঘোষণার প্রক্রিয়া ঝুলে গেছে। রেজা কিবরিয়ার ওপর ড. কামাল হোসেন ক্ষুব্ধ হয়েছেন বলেও জানিয়েছে ওই সূত্র।

এ বিষয়ে জানতে গণফোরামের একাধিক নেতার সঙ্গে যোগাযোগ করা হলেও তাদের কেউই মন্তব্য করতে রাজি হননি।

গণফোরামের মধ্যে নেতৃত্বের এই দ্বন্দ্ব বেশ পুরনো। এর আগে ড. রেজা কিবরিয়া ও দলের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টুর অনুসারীরা প্রকাশ্যেই আলাদা হয়ে যান। দুই পক্ষের মধ্যে বহিষ্কার-পাল্টা বহিষ্কারের ঘটনা ঘটে। দুই অংশ আলাদা আলাদা সম্মেলন আয়োজনেরও ঘোষণা দেয়।

বিজ্ঞাপন

শেষ পর্যন্ত ড. কামাল হোসেনের হস্তক্ষেপে দুই পক্ষ এক হয়ে একটি সম্মেলনের মাধ্যমে কমিটি ঘোষণায় সম্মত হয়। দলকে অগ্রাধিকার দিয়ে একযোগে কাজ করে কাজ করার প্রত্যয়ও জানান তারা। ড. কামাল হোসেনও একাধিকবার জানিয়েছেন, দলে কোনো বিভেদ নেই। কিন্তু শেষ পর্যন্ত একতাবদ্ধ গণফোরাম এখনো দৃশ্যমান হয়নি।

সারাবাংলা/এএইচএইচ/টিআর

গণফোরাম টপ নিউজ ড. কামাল হোসেন ড. রেজা কিবরিয়া দুই পক্ষের দ্বন্দ্ব দ্বন্দ্ব নির্বাহী কমিটি মোস্তফা মোহসীন মন্টু

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর