Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মা’ তৈয়বা মজুমদারের মৃত্যুবার্ষিকী পালন করলেন খালেদা

স্পেশাল করেসপন্ডেন্ট
১৮ জানুয়ারি ২০২১ ১৬:০৭

ঢাকা: নির্বাহী আদেশে ‘সাময়িক’ মুক্তিপ্রাপ্ত বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া মা’ তৈয়বা মজুমদারের ১৩তম মৃত্যুবার্ষিকী পালন করলেন নিজ বাসা ফিরোজায়।

সোমবার (১৮ জানুয়ারি) বাদ ফজর নামাজ বিশেষ দোয়া-দুরুদ পাঠ ও মোনাজাতের মাধ্যমে প্রয়াত মা’-কে স্মরণ করেন তিনি।

বিএনপির চেয়ারপারসনের প্রেসউইং সদস্য শায়রুল কবির খান সারাবাংলাকে এসব তথ্য জানান। তিনি জানান— প্রয়াত তৈয়বা মজুমদারের মৃত্যুবার্ষিকী উপলক্ষে সোমবার (১৮ জানুয়ারি) সকালে গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দোয়া-মাহফিলেরও আয়োজন করা হয়।

দিনাজপুর জেলার জিয়া হার্ট ফাউন্ডেশন অ্যান্ড রিসার্চ সেন্টার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২০০৮ সালের এই দিনে খালেদা জিয়ার মা তৈয়বা মজুমদার ইন্তেকাল করেন।

মায়ের মৃত্যুকালে বেগম খালেদা জিয়াসহ তার দুই ছেলে তারেক রহমান ও আরাফাত রহমান কোকো কারাগারবন্দি ছিলেন। প্যারোলে মুক্তি নিয়ে মায়ের লাশ দেখেন বেগম খালেদা জিয়া। নানির লাশ দেখার জন্য তারেক রহমান ও আরাফাত রহমান কোকোও প্যারোলে মুক্তি পেয়েছিলেন। পরে ২০১৫ সালের ২৪ জানুয়ারি হঠাৎ হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান আরাফাত রহমান কোকো।

১৯২১ সালে পশ্চিমবঙ্গের শিলিগুড়িতে জন্মগ্রহণ করেন তৈয়বা মজুমদার। মরহুমা তৈয়বা মজুমদারের তিন মেয়ের মধ্যে ছোট মেয়ে বেগম খালেদা জিয়া বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী, দ্বিতীয় মেয়ে চারদলীয় জোট সরকারের মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রী খুরশিদ জাহান হক ২০০৭ সালে ইন্তেকাল করেন। বড় মেয়ে সেলিমা ইসলাম ঢাকায় বসবাস করছেন।

দুই ছেলের মধ্যে বড় ছেলে বীর মুক্তিযোদ্ধা মেজর (অব.) সাইদ এস্কান্দার ছিলেন সংসদ সদস্য ও ছোট ছেলে শামীম এস্কান্দার একজন ব্যবসায়ী। ২০১২ সালের ২৩ সেপ্টেম্বর সাঈদ এস্কান্দারও ইন্তেকাল করেন।

সারাবাংলা/এজেড/এমআই

খালেদা জিয়া টপ নিউজ তৈয়বা মজুমদার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর