Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্বপ্ননীড়ে ঠিকানা পাচ্ছে ১২০ গৃহহীন পরিবার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৯ জানুয়ারি ২০২১ ১৩:১৯

গাইবান্ধা: গোবিন্দগঞ্জ উপজেলায় ১২০টি ভূমি ও গৃহহীন পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ‘স্বপ্ননীড়’। স্থানীয় উপজেলা নির্বাহী অফিসারের তত্ত্বাবধানে বিভিন্ন স্থানে ১২০টি বাড়ির নির্মাণকাজ প্রায় শেষ পর্যায়ে। প্রতিটি পরিবারের জন্য থাকছে দুই রুমের সেমিপাকা টিনের দোচালা।

অতিরিক্ত বিভাগীয় কমিশনার আবু তাহের মো. মাসুদ রানা বলেন, মুজিব শতবর্ষে ভূমিহীন-গৃহহীনদের পুনর্বাসনের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় সারাদেশে ঘর নির্মাণ করা হচ্ছে। গোবিন্দগঞ্জ উপজেলাতেও ১২০টি ভূমিহীন-গৃহহীন পরিবারের জন্য ঘর নির্মাণ কাজ অব্যাহত রয়েছে। পরবর্তীতে এসব পরিবারের আয়-রোজগারের ব্যবস্থাও করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার রামকৃষ্ণ বর্মন বলেন, উপজেলার জন প্রতিনিধি, ভূমি ও প্রকল্প অফিসের সমস্বয়ে এই আশ্রয়ন প্রকল্পের স্থান নির্বাচন করা হয় এবং উপজেলার ভূমিহীন ও গৃহহীনদের আবেদনের প্রেক্ষিতে তাদের মাঝে এ ঘর বরাদ্দ দেওয়া হবে। ইতোমধ্যে তালিকা প্রায় সম্পন্ন হয়েছে।

কাটাবাড়ী ইউনিয়নের বাসিন্দা ভিক্ষুক আব্দুল কাসেম ও প্রতিবন্ধি মজিবুর রহমান ঘর বরাদ্দ পেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। তিনি বলেন, ‘আমরা মাথা গোঁজার ঠাঁই পেয়ে অনেক আনন্দিত। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করি। তিনি যেন এ ভাবেই গরীব মানুষের সেবা করতে পারেন।’

সারাবাংলা/এসএসএ

আশ্রয়ন গাইবান্ধা গোবিন্দগঞ্জ প্রকল্প


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর