Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এসএসসিতে অটোপাস চায় শিক্ষার্থীরা

স্টাফ করেসপন্ডেন্ট
১৯ জানুয়ারি ২০২১ ১৫:৩৯

ঢাকা: ২০২০-২১ শিক্ষাবর্ষে এসএসসি ও সমমানের পরীক্ষায় অটোপাস চায় শিক্ষার্থীরা। এজন্য পিএসসি ও জেএসসির ফলাফল মূল্যায়ন করে অটোপাসের দাবিতে মানববন্ধন করেছে একদল শিক্ষার্থী। মঙ্গলবার (১৯ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের সামনে এই মানববন্ধন হয়।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, করোনায় আমাদের স্কুল কার্যক্রম আজ প্রায় ১১ মাস বন্ধ। আমরা পড়াশোনায় পিছিয়ে পড়েছি। শিক্ষামন্ত্রী যে ঘোষণা দিয়েছেন সেটি অমানবিক। আমরা মাত্র তিন মাস ক্লাস করে পরীক্ষা দেব না।

তারা বলেন, করোনায় আমাদের একটি বছর ক্ষতি হয়ে গেছে। এখন যদি পরীক্ষার আগে তিন মাস, পরীক্ষা চলাকালে তিন মাস এবং রেজাল্ট দিতে আরও তিনমাস সময় চলে যায় তাহলে আমরা একবছর পিছিয়ে পড়বো। জীবনের শুরুতেই সেশনজট। আমাদেরকে পিএসসি ও জেএসসির রেজাল্ট অনুযায়ী পাস দেওয়া হোক।

শিক্ষার্থীরা আরও বলেন, সরকার ১৮ বছরের নিচে কাউকে করোনার ভ্যাকসিন দিবে না। এখন পরীক্ষার সময় যদি আমরা করোনায় আক্রান্ত হই তাহলে তো আমরা পরীক্ষা দিতে পারব না। ফলে আমাদের জীবন থেকে একটি বছর নষ্ট হয়ে যাবে।

এ সময় শিক্ষার্থীরা অটোপাসের দাবিসহ তিন দফা দাবি জানান। তিনটি দাবীতেই পরীক্ষা না দেওয়াসহ অটোপাসের বিষয়টি উল্লেখ করা হয়েছে।

 

সারাবাংলা/টিএস/এসএসএ

অটোপাস এসএসসি মানববন্ধন শিক্ষার্থী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর