Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আ.লীগ নেতা সেলিমের জানাজায় বিএনপির মেয়র প্রার্থী

স্পেশাল করেসপন্ডেন্ট
১৯ জানুয়ারি ২০২১ ২১:৪১

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে প্রয়াত আওয়ামী লীগ নেতা ও সাবেক কাউন্সিলর তারেক সোলায়মান সেলিমের জানাজায় অংশ নিয়ে শ্রদ্ধা জানিয়েছেন বিএনপির মেয়র প্রার্থী শাহাদাত হোসেন। জানাজায় ছিলেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরীও।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) দুপুরে নগরীর পুরাতন রেলস্টেশন চত্বরে জানাজায় রাজনৈতিক, পেশাজীবী, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীসহ কয়েক হাজার মানুষ অংশ নেন।

জানাজার আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে তারেক সোলায়মান সেলিমের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান আওয়ামী লীগের দফতর সম্পাদক প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি বিপ্লব বড়ুয়া।

জানাজায় ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, নগর কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী ও সাধারণ সম্পাদক সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন, উত্তর জেলার সভাপতি জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম ও সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান, দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক মফিজুর রহমান, নগর আওয়ামী লীগের সহসভাপতি নঈম উদ্দিন চৌধুরী, ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল ও আলতাফ হোসেন চৌধুরী, কোষাধ্যক্ষ আবদুচ ছালাম এবং উপদেষ্টা শফর আলী ও শেখ মোহাম্মদ ইছহাক, সম্পাদকমণ্ডলীর সদস্য নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, শফিকুল ইসলাম ফারুক, শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, মশিউর রহমান চৌধুরী, জালাল উদ্দিন ইকবাল ও দিদারুল আলম চৌধুরী।

এছাড়া উত্তর জেলা আওয়ামী লীগের নেতা সাবেক উপজেলা চেয়ারম্যান মো. গিয়াস উদ্দিন ও এ টি এম পিয়ারুল ইসলাম জানাজায় ছিলেন।

জানাজায় ইমামতি করেন চট্টগ্রামের বোয়ালখালীর আহল্লা দরবার শরীফের সাজ্জাদানশীন সৈয়দ এমদাদুল হক মাইজভান্ডারী। জানাজা শেষে কফিনে শ্রদ্ধা নিবেদন করেন মাহতাব উদ্দিন চৌধুরী ও আ জ ম নাছির উদ্দীনসহ নগর আওয়ামী লীগ নেতারা। এরপর নগরীর আলকরণে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

দুরারোগ্য ক্যানসারে আক্রান্ত হয়ে সাত মাস ধরে চিকিৎসাধীন অবস্থায় সোমবার (১৮ জানুয়ারি) দুপুরে ঢাকার একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তারেক সোলায়মান সেলিম। আশির দশকে স্বৈরাচারবিরোধী আন্দোলনের আলোচিত ছাত্রলীগ নেতা সেলিম খেলাঘর সংগঠক হিসেবে চট্টগ্রামের সাংস্কৃতিক আন্দোলনেও নেতৃত্ব দিয়েছেন। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সাবেক সদস্য সেলিম চসিকের চার বার নির্বাচিত ওয়ার্ড কাউন্সিলর।

সারাবাংলা/আরডি/টিআর

কাউন্সিলর তারেক সোলায়মান জানাজা প্রয়াত আওয়ামী লীগ নেতা বিএনপির মেয়র প্রার্থী শাহাদাত হোসেন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর