Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দেশে করোনায় মৃত্যু ৮ হাজার ছাড়াল

সিনিয়র করেসপন্ডেন্ট
২৩ জানুয়ারি ২০২১ ১৬:২৫

ফাইল ছবি

ঢাকা: করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় ২২ জনের মৃত্যু হয়েছে। এই ২২ জনের মৃত্যুর মধ্য দিয়ে বাংলাদেশে করোনায় মৃত্যুর সংখ্যা আট হাজার ছাড়াল। সরকারি হিসাব অনুযায়ী, এ পর্যন্ত করোনায় মারা গেল আট হাজার তিনজন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ১১ হাজার ১১৫টি নমুনা পরীক্ষায় ৪৩৬ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। এ নিয়ে দেশে এ পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ৩১ হাজার ৩২৬ জনে।

শনিবার (২৩ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তির তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ২০০টি ল্যাবে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করা হয়েছে। এসব ল্যাবের মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১১৬টি, জিন-এক্সপার্ট ল্যাব ২৮টি, র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাব ৫৬টি। ২০০টি ল্যাবের মধ্যে সরকারি ল্যাব ১৩৩টি, বেসরকারি ৬৭টি।

গত ২৪ ঘণ্টায় এসব ল্যাবে পরীক্ষার জন্য মোট ১১ হাজার সাতটি নমুনা সংগ্রহ করা হয়। এদিন আগের নমুনাসহ মোট ১১ হাজার ১১৫ টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে এ পর্যন্ত সারাদেশে ৩৫ লাখ ৪১ হাজার ৩৮৯টি নমুনা পরীক্ষা করা হলো। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ২৭ লাখ ৭৬ হাজার ৪০১টি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৭ লাখ ৬৪ হাজার ৯৮৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় যেসব নমুনা পরীক্ষা হয়েছে, তার মধ্যে ৪৩৬টি নমুনায় করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার আগের চেয়েও কমে হয়েছে ৩ দশমিক ৯২ শতাংশ। আর এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার নেমে এসেছে ১৫ শতাংশে।

গত ২৪ ঘণ্টায় যে ৩৩৮ জন করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন, তাদের নিয়ে এ পর্যন্ত মোট চার লাখ ৭৫ হাজার ৮৯৯ জন সুস্থ হলেন। শনাক্তের তুলনায় সুস্থ হয়ে ওঠার হার ৮৯ দশমিক ৫৭ শতাংশ।

এদিকে, গত দিন যে ২২ জন মারা গেছেন, তাদের নিয়ে এ পর্যন্ত ৮ হাজার তিনজন করোনা সংক্রমণ নিয়ে মারা গেলেন। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫১ শতাংশ। গত দিন মৃত্যুবরণকারী ২২ জনের মধ্যে পুরুষ ১৭ জন, নারী পাঁচজন। তাদের সবাই হাসপাতালে মারা গেছেন।

সারাবাংলা/পিটিএম

আট হাজার করোনাভাইরাস কোভিড-১৯ মৃত্যু


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর