Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৪ মাস জামিন চাইতে পারবে না ডাক কর্মী নুর

আন্তর্জাতিক ডেস্ক
২৫ জানুয়ারি ২০২১ ১০:২২

ঢাকা: তথ্য গোপন করে জামিন চাওয়ায় অর্থ আত্মসাৎ মামলার আসামি চট্টগ্রাম ডাক বিভাগের সহকারী পোস্ট মাস্টার সঞ্চয়-৬ নুর মোহাম্মদ দেশের কোনো আদালতে আগামী চার মাস জামিন চাইতে পারবেন না।

রোববার (২৪ জানুয়ারি) তথ্য গোপনের বিষয়টি আদালতের নজরে আসলে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সরোয়ার হোসেন বাপ্পী আর আসামিপক্ষে ছিলেন অনিক আর হক। সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারোয়ার হোসেন বাপ্পি।

শুনানিতে আদালত বলেন, জামিন প্রশ্নে একটি রুল বিচারাধীন থাকা অবস্থায় আরেকটি রুল নেওয়া আদালতের সঙ্গে প্রতারণার সামিল। এত স্মার্ট ক্লায়েন্ট আমাদের প্রয়োজন নেই। এ ধরনের ঘটনা প্রায়ই আমাদের নজরে আসছে। এরপর তাকে ৬ মাসের দেশের কোনো আদালতে জামিন চাওয়া থেকে বিরত থাকতে নির্দেশ দেন। এ পর্যায়ে আসামির আইনজীবী অনিক আর হক বলেন, বয়স বিবেচনায় নিয়ে মেয়াদ কমিয়ে দেন। তারপর আদালত চার মাস নুর মোহাম্মদ কোনো আদালতে জামিন চাইতে পারবে না বলে আদেশ দেন।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল সরোয়ার হোসেন বাপ্পী বলেন, ‘একই বিষয়ে একটি রুল বিচারাধীন থাকা অবস্থায় আরেকটি রুল জারির বিষয়টি নজরে আনার পর হাইকোর্ট আদেশ দেন। আদালত একটি রুল খারিজ এবং অপরটি প্রত্যাহার (রিকল) করে খারিজ করে দেন। একইসঙ্গে এই আসামি আগামী চার মাস বাংলাদেশের কোনো আদালতে জামিন চাইতে পারবেন না বলে আদেশ দিয়েছেন হাইকোর্ট।’

এর আগে, গত বছরের ২৬ আগস্ট রাতে চট্টগ্রামের কোতোয়ালি থানার জিপিও কার্যালয়ে আকস্মিক অভিযান চালায় ডাক বিভাগের অভ্যন্তরীণ অডিট শাখার কর্মকর্তারা। ওই অভিযানে গ্রাহকের ৪৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগে চট্টগ্রম জিপিও সঞ্চয় শাখার পোস্ট মাস্টার-৬ নুর মোহাম্মদ ও একই শাখার কাউন্টার অপারেটর সরওয়ার আলম খানকে আটক করা হয়।

বিজ্ঞাপন

আটকের পর নুর মোহাম্মদের কাছ থেকে ২১ লাখ ৪৯ হাজার টাকা উদ্ধার করা হয়। পরে ওই রাতেই তাদের কোতয়ালি থানায় সোপর্দ করা হয়। পরবর্তীসময় এ ঘটনায় গত বছর ২১ অক্টোবর দুদকের সহকারী পরিচালক মো. শহীদুল ইসলাম মোড়ল ৪৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগে মামলা করেন।

সারাবাংলা/কেআইএফ/এনএস

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর