Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভোট শেষে পোস্টার অপসারণে নামলেন রেজাউল

স্পেশাল করেসপন্ডেন্ট
২৯ জানুয়ারি ২০২১ ১৮:৫৯

চট্টগ্রাম ব্যুরো: ভোট শেষে পোস্টার অপসারণে নেমেছেন চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে বেসরকারিভাবে নির্বাচিত মেয়র রেজাউল করিম চৌধুরী। নিজের পোস্টার দিয়েই তিনি শুরু করেছেন এ কর্মযজ্ঞ।

শুক্রবার (২৯ জানুয়ারি) সকালে নগরীর বহদ্দারহাট এলাকায় নিজ বাড়ির সামনে থেকে নেতাকর্মীদের নিয়ে পোস্টার অপসারণ শুরু করেন রেজাউল। খাজা রোড, চান্দগাঁও থানার আশপাশের এলাকা থেকেও তিনি পোস্টার সরিয়েছেন।

বিজ্ঞাপন

এসময় উপস্থিত নেতাকর্মী ও গণমাধ্যমকর্মীদের ‍উদ্দেশে রেজাউল বলেন, ‘আমার শহর আমার অহংকার। এটাই হোক নগরীতে বসবাসরত প্রতিটি নাগরিকের চেতনা। এ শহর শুধু মেয়রের নয়, প্রতিটি মানুষের। সবার উচিত নিজের শহরের সৌন্দর্য ও পরিচ্ছন্নতা রক্ষায় সচেতন ভূমিকা রাখা। নির্বাচনে প্রতিদ্বিন্দ্বিতা করতে গিয়ে প্রচারণার স্বার্থে আমরাই এ পোস্টারগুলো লাগিয়েছি। পোস্টারের মাধ্যমে মানুষের ভোট ও দোয়া প্রার্থনা করেছি। এখন নগরীর সৌন্দর্য ও নগরীর মানুষের স্বার্থেই আমাদের উচিত নিজেদের উদ্যোগে নেতাকর্মী-সমর্থকদের নিয়ে পোস্টারগুলো নামিয়ে ফেলা। আমি শুরু করেছি। আশা করি প্রত্যেকে নিজ নিজ এলাকায় শুরু করবেন।’

পোস্টার ছিঁড়ে যেখানে সেখানে না ফেলার অনুরোধও জানিয়েছেন রেজাউল করিম। তিনি বলেন, ‘দুই দিনের মধ্যে নগরীর স্বাভাবিক সৌন্দর্য ফিরিয়ে আনতে হবে। পোস্টারের কারণে যানবাহন চলাচলে সৃষ্ট বাধা অপসারণ করতে হবে।’

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন চসিকের নবনির্বাচিত নারী কাউন্সিলর শাহীন আক্তার রোজী, আওয়ামী লীগ নেতা কাজী রাশেদ আলী জাহাঙ্গীর, আবদুর রহিম, নুর মোহাম্মদ নুরু, আইয়ুব খান, যুবলীগ নেতা দেলোয়ার হোসেন বাবুল ও এম এ আজিজ এবং স্বেচ্ছাসেবক লীগ নেতা মোহাম্মদ জসিম উদ্দিন।

বিজ্ঞাপন

এর আগে, বৃহস্পতিবার সন্ধ্যায় চট্টগ্রাম সিটি করপোরেশনের পরিচ্ছন্নতা বিভাগের কর্মকর্তারা শুভেচ্ছা জানাতে নবনির্বাচিত মেয়র রেজাউল করিমের বাসায় যান। এসময় রেজাউল করিম চৌধুরী তাদের পোস্টার-ব্যানার দ্রুততম সময়ে অপসারণের পরামর্শ দেন।

বৃহস্পতিবার সন্ধ্যার পর থেকে নগরীর বিভিন্ন এলাকায় চসিকের পরিচ্ছন্নতা বিভাগের কর্মীদের পোস্টার সরিয়ে নিতে দেখা গেছে। এছাড়া স্বেচ্ছাসেবী সংগঠন বিদ্যানন্দও নগরীর বিভিন্ন সড়ক থেকে পোস্টার অপসারণ করেছে।

গত ২৭ জানুয়ারি চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে প্রায় তিন লাখ ভোটের ব্যবধানে প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী ডা. শাহাদাত হোসেনকে হারিয়ে মেয়র নির্বাচিত হন আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী রেজাউল করিম চৌধুরী।

সারাবাংলা/আরডি/টিআর

চসিক নির্বাচন নবনির্বাচিত মেয়র পোস্টার অপসারণ রেজাউল করিম চৌধুরী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর