Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিক্ষা প্রতিষ্ঠানে ভিড় না করার আহ্বান শিক্ষামন্ত্রীর

স্টাফ করেসপন্ডেন্ট
৩০ জানুয়ারি ২০২১ ১০:৪৭

ঢাকা: করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে এইচএসসি ও সমমান পরীক্ষার ফল জানার জন্য শিক্ষা প্রতিষ্ঠানে ভিড় না করার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

তিনি বলেন, অনলাইনে ফল প্রকাশ করা হচ্ছে। কিছুক্ষণের মধ্যেই সবার জন্য এই ফল উন্মুক্ত করা হবে। ফল দেখার জন্য কেউ যেন কলেজে ভিড় না জমায়। এতে স্বাস্থ্যঝুঁকি বাড়বে।

শনিবার (৩০ জানুয়ারি) সকালে রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে ২০২০ সালের এইচএসসি ও সমমান পরীক্ষার ফল ঘোষণার অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

আরও পড়ুন-

করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির কারণে ২০২০ সালে এইচএসসি ও সমমান পরীক্ষা নেওয়া যায়নি। এ অবস্থায় সব শিক্ষার্থীকে এই পরীক্ষায় উত্তীর্ণ করা হচ্ছে। তবে এসএসসি ও জেএসএসসি এবং সমমান পরীক্ষার ফলাফলের ভিত্তিতে তাদের গ্রেড দেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

অনুষ্ঠানে গণভবন প্রান্ত থেকে যুক্ত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে আরও উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান নওফেলসহ শিক্ষা বোর্ডগুলোর চেয়ারম্যান এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা।

শিক্ষামন্ত্রীর বক্তব্যের পর শিক্ষা বোর্ডগুলোর চেয়ারম্যানরা নিজ নিজ বোর্ডের এইচএসসি পরীক্ষার ফল হস্তান্তর করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমতি নিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এই ফল গ্রহণ করেন।

সারাবাংলা/টিএস/টিআর

এইচএসসি ও সমমান এইচএসসি’র ফল টপ নিউজ শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর