Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রয়াত ১০ নেতাকে শ্রদ্ধায় স্মরণ রেজাউলের

সারাবাংলা ডেস্ক
৩০ জানুয়ারি ২০২১ ১৮:১৭

চট্টগ্রাম ব্যুরো: প্রয়াত ১০ রাজনীতিক, যাদের ঘামে-শ্রমে চট্টগ্রামে প্রতিষ্ঠা পেয়েছে আওয়ামী লীগ, তাদের গভীর শ্রদ্ধায় স্মরণ করেছেন নবনির্বাচিত মেয়র রেজাউল করিম চৌধুরী। প্রয়াত নেতাদের কবর জিয়ারত করে তিনি ফুল দিয়ে গভীর শ্রদ্ধা জানান।

শনিবার (৩০ জানুয়ারি) সকালে নগর আওয়ামী লীগের নেতাদের সঙ্গে নিয়ে প্রয়াত নেতাদের কবরে যান রেজাউল করিম চৌধুরী।

প্রয়াত ১০ নেতা হলেন- জহুর আহমদ চৌধুরী, এম এ আজিজ, এম এ হান্নান, এম এ মান্নান, আতাউর রহমান খান কায়সার, আক্তারুজ্জামান চৌধুরী বাবু, সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী, সিরাজুল হক মিয়া, ইছহাক মিয়া এবং কাজী ইনামুল হক দানু।

সকাল সাড়ে ১০টায় নগরীতে জহুর আহমদ চৌধুরীর কবর জিয়ারতের মধ্য দিয়ে রেজাউল দিনের কর্মসূচি শুরু করেন। সবশেষে চট্টগ্রামের আনোয়ারা উপজেলার হাইলধর গ্রামে গিয়ে আক্তারুজ্জামান চৌধুরী বাবুর কবর জিয়ারতের মধ্য দিয়ে কর্মসূচি শেষ করেন।

কর্মসূচির শুরুতে রেজাউল করিম সাংবাদিকদের বলেন, ‘আমাদের প্রয়াত নেতারা শুধু আওয়ামী লীগ বা বীর চট্টলা নয়, উনারা বাঙালির অহংকার। বাঙালি জাতির জন্য একটি স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠার সংগ্রামে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাহচর্যে থেকে প্রয়াত নেতারা গৌরবোজ্জ্বল ভূমিকা রেখেছিলেন। প্রজন্মের পর প্রজন্ম ধরে সংগ্রামী চেতনা নিয়ে প্রয়াত নেতারা আমাদের হৃদয়ে বেঁচে আছেন। উনাদের চিন্তা-চেতনা ও আদর্শ আমি গভীরভাবে অনুধাবন করি। চট্টগ্রামকে নতুন করে সাজাতে উনাদের আদর্শই হবে আমার সবচেয়ে বড় শক্তি। চট্টগ্রামের মানুষের মতামত ও পরামর্শ নিয়ে আমার নতুন যাত্রা শুরু হবে।’

এসময় নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন, সহ-সভাপতি সুনীল সরকার, ইব্রাহিম হোসেন বাবুল, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ ও শফিক আদনান, কোষাধ্যক্ষ আবদুচ ছালাম, প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, আইন সম্পাদক ইফতেখার সাইমুল চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক আবু তাহের, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, বন ও পরিবেশবিষয়ক সম্পাদক মশিউর রহমান ছিলেন।

সারাবাংলা/আরডি/পিটিএম

১০ নেতা এম রেজাউল করিম চৌধুরী প্রয়াত শ্রদ্ধা স্মরণ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর