Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২ হাজার কোটি টাকা পাচার: ফরিদপুরের লেভী-শহীদুলকে কেন জামিন নয়

স্টাফ করেসপন্ডেন্ট
১ ফেব্রুয়ারি ২০২১ ১৮:২৫

ঢাকা: দুই হাজার কোটি টাকা পাচারের মামলায় ফরিদপুর শহর আওয়ামী লীগের সভাপতি নাজমুল হাসান খন্দকার লেভী ও স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহীদুল ইসলামকে কেন জামিন দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

সোমবার (১ ফেব্রুয়ারি) বিচারপতি মো.নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মহি উদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন।

আদেশের বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করেছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

তিনি বলেন, ‘অর্থ পাচারের মামলায় ফরিদপুর শহর আওয়ামী লীগের সভাপতি নাজমুল হাসান খন্দকার লেভী ও স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহীদুল ইসলামকে কেন জামিন দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। আগামী চার সপ্তাহের মধ্যে সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।’

ফরিদপুর শহর আওয়ামী লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন ওরফে বরকত ও ফরিদপুর প্রেসক্লাবের বহিষ্কৃত সভাপতি ইমতিয়াজ হাসান রুবেলকে ফরিদপুর শহরের গোলচামত এলাকায় জনৈক সুবল চন্দ্রের বাড়িতে হামলার ঘটনায় জড়িত থাকার অভিযোগে গত ৭ জুন গ্রেফতার করে পুলিশ।

পরে ২৬ জুন তাদের বিরুদ্ধে অর্থ পাচারের অভিযোগে সিআইডি পরিদর্শক এস এম মিরাজ আল মাহমুদ রাজধানীর কাফরুল থানায় মামলা করেন। মানি লন্ডারিংয়ের ওই মামলায় অনুমান দুই হাজার কোটি টাকার সম্পদ অবৈধ উপায়ে উপার্জন ও পাচারের অভিযোগ আনা হয়।

পরে ওই মামলায় নাজমুল ইসলাম লেভীকে ৩১ জুলাই ফরিদপুর শহরের চরকমলাপুর নিজবাড়ী থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। সেই থেকে কারাগারে লেভী।

এদিকে এই মামলায় ফরিদপুর সদর উপজেলার ঈশান গোপালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদর যুবলীগের সদস্য শহীদুল ইসলাম হাইকোর্ট থেকে আগাম জামিন নেন। পরে বিচারিক আদালতে আত্মসমর্পণের পর তাকে কারাগারে পাঠানো হয়। এরপর শহীদুল হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/একে

অর্থ পাচার ফরিদপুর হাইকোর্ট

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর