Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভুয়া কোম্পানি খুলে দেড় কোটি টাকা আত্মসাৎ: ১০ আসামি রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট
২ ফেব্রুয়ারি ২০২১ ১৮:০২

ঢাকা: রাজধানীর বাড্ডায় মাহিয়া ফাউন্ডেশন নামে এক কোম্পানি খুলে চাকরি দেওয়ার কথা বলে দেড় কোটি হাতিয়ে নেওয়ার অভিযোগের মামলায় ১০ আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) বিকেলে শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবব্রত বিশ্বাস এ রিমান্ডের আদেশ দেন।

এদিন মামলাটির তদন্ত কর্মকর্তা আসামিদের আদালতে হাজির করে প্রত্যেককে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিন করে রিমান্ড আবেদন করেন। অন্যদিকে আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন। শুনানি শেষে আদালত তাদের জামিন না মঞ্জুর করে এ রিমান্ডের আদেশ দেন।

রিমান্ড যাওয়া আসামিরা হলেন— বাবুল আক্তার (৩৫), আহম্মদ আলী (৫০), মো. মেহেদী হাসান (৫০), মো. মিজানুর রহমান (৫৪), মো. আব্দুল্লাহ আল মামুন (৩২), মো. মেহেদী হাসান (২৬), মো. গোলাম রায়হান (২৬), মো. মনির উদ্দিন খালেদ (৪৪), নিগার উম্মে সালমা (৪২) ও আব্দুল্লাহ আল মামুন।

মামলার এজাহার থেকে জানা যায়, মাহিয়া ফউন্ডেশন নামে একটি কোম্পানি খুলে চক্রটি বাড্ডা থানা এলাকার আফতাবনগরের নূর টাওয়ারে অফিস নেয়। তারা শিক্ষিত তরুণদের উচ্চ বেতনের চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে সিভি সংগ্রহ করে। পরে আগ্রহীদের সঙ্গে যোগাযোগ করে চাকরি দেওয়ার জন্য জামানত হিসেবে ৬৫ হাজার টাকা করে জমা নেয়। এর মধ্যে ৫০ হাজার টাকা ফেরত দেওয়া হবে এবং বাকি ১৫ হাজার টাকা অফেরতযোগ্য বলে জানানো হয় আগ্রহীকে।

এজাহারে বলা হয়েছে, গত ২০ ডিসেম্বর কক্সবাজারে মাহিয়া ফাউন্ডেশনের উখিয়া শাখার নাম করে মনির উদ্দিন খালেদ ও তার স্ত্রী নিগার উম্মে সুলতানাকে ফাঁদে ফেলেন প্রতারকরা। তাদের কাছ থেকে টাকা নিয়ে বৈচিত্র্য ফাউন্ডেশন নামে আরেক কোম্পানির আইডি কার্ড দেওয়া হয়। তাদের বেতন ধরা হয় ৩০ হাজার টাকা। পরে বাদী বেতন তুলতে গেলে তাদের মাহিয়া ফাউন্ডেশনের উখিয়া শাখায় যোগাযোগ করতে বলা হয়। সেখানে গিয়ে তারা দেখতে পান, অফিস তালাবদ্ধ।

বিজ্ঞাপন

গত প্রায় চার মাস সময়ে মাহিয়া ফাউন্ডেশনের নামে এভাবে প্রতারণার ফাঁদ পেতে আসামিরা প্রায় দেড় কোটি টাকা হাতিয়ে নিয়েছে বলে অভিযোগ করা হয়েছে এজাহারে।

সারাবাংলা/এআই/টিআর

কোম্পানি খুলে প্রতারণা চাকরির প্রলোভন প্রতারণা ভুয়া কোম্পানি রিমান্ড

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর