Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভেজাল মদের কারখানায় অভিযানে আটক ৬, জড়িতদের তালিকা উদ্ধার

সিনিয়র করেসপন্ডেন্ট
২ ফেব্রুয়ারি ২০২১ ১৯:৫৫

ঢাকা: রাজধানীর ভাটারার খিলবাড়ির টেক পল্লী এলাকার একটি ভেজাল মদের কারখানায় অভিযান চালিয়ে মূলহোতাসহ ছয় জনকে আটক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। অভিযানে পুরনো বিদেশি মদের বোতল, স্পিরিট, চিনি, রঙ, পানির জার ও মদ বিক্রির একটি খাতাও (তালিকা) উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার এ তথ্য জানান।

ভেজাল মদ কারখানার সঙ্গে জড়িত অন্যান্যদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে উল্লেখ করে এ কে এম হাফিজ আক্তার বলেন, সম্প্রতিকালে রাজধানীর বিভিন্ন স্থানে বিষাক্ত মদ পান করে মৃত্যুর খবর বেরিয়েছে। মদ খেয়ে অনেকে হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। এর পরিপ্রেক্ষিতে ‍ডিবির গুলশান টিম ও ভাটারা থানা পুলিশ খিলবাড়ির টেক পল্লী এলাকায় অভিযান চালায়। এ সময় দেখা যায়, ঘিঞ্জি পরিবেশে দুটি ঘরে ভেজাল মদ তৈরি করা হচ্ছিল। ভেজাল মদ তৈরির সময় মূলহোতাসহ হাতেনাতে ছয় জনকে আটক করা হয়। বাকিদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে।

তিনি বলেন, গত কয়েকদিনে বিদেশি মদপান করে ঢাকার বেশ কয়েকজন অসুস্থ হয় এবং কেউ কেউ মারা যায়। কিন্তু বিদেশি মদপানে এমন হওয়ার কথা না। তখনই আমরা ধারণা করি ভেজাল মদে এমন ঘটনা ঘটছে। এই পরিস্থিতিতে আমরা তদন্ত শুরু করি। এরই ধারাবাহিকতায় ভাটারার ওই ভেজাল মদ কারখানায় অভিযান চালানো হয়। এই সময় দেখা যায় দুটি ঘিঞ্জি ঘরে পুরোনো বিদেশি মদের বোতলে ভেজাল মদ ভরার কাজ চলছে।

তিনি আরও বলেন, ডিবির জিজ্ঞাসাবাদে আটকরা জানিয়েছে, মিরপুর থেকে আনা স্পিরিট, চিনি, রং ও পানি মিশিয়ে তারা বিদেশি বোতলে ভরে মদ তৈরি করছিল। এক সপ্তাহে ২৩১ বোতল তৈরি ভেজাল মদ রাজধানীসহ আশেপাশে বিক্রি করেছে। তাদের কাছ থেকে একটি খাতা উদ্ধার হয়েছে। সেখানে এই কাজে জড়িত অনেকের নাম জানা গেছে। তাদের ধরতেও অভিযান চলবে।

বিজ্ঞাপন

এ ঘটনায় মাদক আইনে ভাটারা থানায় একটি মামলায় দায়ের করেছে পুলিশ। সেই মামলায় আটকদের গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।

সারাবাংলা/ইউজে/এমআই

আটক কারখানা ভেজাল মদ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর