Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিশু ধর্ষণ ও হত্যা মামলায় ২ জনের ফাঁসি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৩ ফেব্রুয়ারি ২০২১ ১৪:৪৫

শরীয়তপুর: সখিপুর ইউনিয়নে ১১ বছর বয়সী শিশু লিজাকে ধর্ষণ এবং ধর্ষণ পরবর্তী হত্যা ও মরদেহ গুম করার দায়ে ফরিদ শেখ (৪০) ও জাকির শেখ (৩২) নামে দুই আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (৩ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে আসামিদের উপস্থিতিতে শরীয়তপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আ. ছালাম মিয়া এই রায় দেন। এসময় রাষ্ট্রপক্ষের পিপি অ্যাডভোকেট ফিরোজ আহমেদ ও আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট  শাহ আলম আদালতে উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

জানা গেছে, সখিপুরের সরদারকান্দি গ্রামের মৃত ছামেদ শেখের ছেলে ফরিদ ও আ. রাজ্জাক শেখের ছেলে জাকির শেখ ২০১৭ সালের ১৭ জুলাই বেলা সাড়ে ১১টার দিকে টাকার প্রলোভন দেখিয়ে একটি খালি ঘরে নিয়ে শিশু লিজাকে ধর্ষণ করে। ধর্ষণের কথা বলে দেওয়ার ভয়ে লিজাকে হত্যা করে পাশের পাটক্ষেতে ফেলে রাখে। পরবর্তীতে গলিত অবস্থায় শিশু লিজার মরদেহ উদ্ধার করে সখিপুর থানা পুলিশ। পরে লিজার পিতা লেহাজ উদ্দিন শেখ বাদী হয়ে থানায় মামলা করে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী পিপি এডভোকেট ফিরোজ আহমেদ বলেন, অর্থের প্রলোভন দেখিয়ে শিশু লিজাকে ধর্ষণ পরবর্তী হত্যার দায়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে উভয় আসামিকে মৃত্যুদণ্ড ও লাশ গুম করার অপরাধে ৭ বছরের সশ্রম কারাদন্ড ও ২০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। আদালতের যুগোপযোগী এই আদেশকে রাষ্ট্রপক্ষ থেকে সাধুবাদ জানাই। আশা করছি আদালত ধর্ষকের বিরুদ্ধে এই ধরনের আদেশ অব্যাহত রাখলে সমাজ ধর্ষণব্যাধি থেকে মুক্ত হবে।

সারাবাংলা/এসএসএ

ধর্ষণ ফাঁসি মামলা রায় শিশু হত্যা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর