Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২২ কোটি টাকা লোপাট করেছে গিয়াস কাদেরের পরিবার!

স্টাফ করেসপন্ডেন্ট
৪ ফেব্রুয়ারি ২০২১ ২১:৩৯

ঢাকা: বিএনপির ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরী। বর্তমানে পরিবারসহ সিঙ্গাপুরে রয়েছেন। অসুস্থতার কারণ দেখিয়ে পরিবারসহ বিদেশে পাড়ি জমান এই নেতা। কিন্তু বিএনপির এই নেতা ফ্ল্যাট ক্রয় করতে এবং নিজ কোম্পানির নামে পিপলস লিজিং অ্যান্ড ফিন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড (পিএলএফসিএল) থেকে প্রায় ১২ কোটি টাকা ঋণ নিয়েছিলেন। যা সুদসহ এখন প্রায় ২২ কোটি টাকায় গিয়ে দাঁড়িয়েছে। দুর্নীতি দমন কমিশন (দুদক) মনে করছে, এই টাকা লোপাট হয়েছে। কমিশনের অনুসন্ধানে বেরিয়ে এসেছে এমন তথ্য।

এই দুর্নীতির বিষয়ে দুদকের জিজ্ঞাসাবাদের জন্য তাদের তলব করেছিল উপপরিচালক ও অনুসন্ধান কর্মকর্তা গুলশান আনোয়ার প্রধান। তলবি নোটিশ অনুযায়ী তাদের হাজির হওয়া কথা ছিল ২ ফেব্রুয়ারি। কিন্তু তারা ওইদিন হাজির হননি। তবে আইনজীবী পাঠিয়ে সময়ের আবেদন করেছেন তারা।

দুদক সূত্রে জানা যায়, ছেলে সামির কাদের চৌধুরী ও মেয়ে সামিহা কাদের চৌধুরীর নামে গুলশানে দুটি ফ্ল্যাট কেনার জন্য আট কোটি টাকা নেন গিয়াস উদ্দিন কাদের চৌধুরী। বাকি টাকা নেন নিজের জন্য। যা পিপলস লিজিংয়ের খাতায় অনাদায়ী হিসেবে তালিকাভুক্ত হয়ে আছে। দুদকের অনুসন্ধানে এমন চাঞ্চল্যকর তথ্য বেরিয়ে এসেছে।

জানা গেছে, ২০০৯ ও ২০১০ সালের বিভিন্ন সময়ে পিপলস লিজিং অ্যান্ড ফিন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড (পিএলএফসিএল) থেকে গুলশানের দুটি ফ্ল্যাট কেনার নামে চার কোটি টাকা করে মোট আট কোটি টাকা ঋণ হিসেবে নেন গিয়াস উদ্দিন কাদের চৌধুরী। ছেলে সামির কাদের চৌধুরী ও মেয়ে সামিহা কাদের চৌধুরীর নামে ওই ঋণ নিয়ে ফ্ল্যাট কিনলেও তা পরিশোধ করেননি তারা। এছাড়া গিয়াস কাদের চৌধুরীর মালিকানাধীন ঢাকা ডাইং অ্যান্ড ম্যানুফ্যাকচারিংয়ের নামে আরও পাঁচ কোটি টাকাসহ মোট ১২ কোটি টাকা নেওয়া হয়। যা সুদে-আসলে এখন প্রায় ২২ কোটি টাকায় দাঁড়িয়েছে।

সারাবাংলা/এসজে/পিটিএম

২২ কোটি টাকা গিয়াস উদ্দিন কাদের চৌধুরী দুদক লোপাট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর