Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চাকরি থেকে বাদ দেওয়ার বৈধতা চ্যালেঞ্জ করে খুবির ৩ শিক্ষকের রিট

স্টাফ করেসপন্ডেন্ট
৪ ফেব্রুয়ারি ২০২১ ২২:৪৬

ঢাকা: খুলনা বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষককে অপসারণ এবং এক শিক্ষককে চাকরি থেকে বরখাস্ত করার বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট আবেদন করা হয়েছে। বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) ওই তিন শিক্ষকের পক্ষে আইনজীবী জ্যোতির্ময় বড়ুয়া হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি দায়ের করেন।

এর আগে, গত ৩১ জানুয়ারি ওই শিক্ষকদের বরখাস্ত ও অপসারণ প্রত্যাহার চেয়ে খুলনা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে আইনি নোটিশ পাঠানো হয়েছিলো। সেই নোটিশের জবাব না পেয়ে তারা এ রিট দায়ের করেন।

জ্যোতির্ময় বড়ুয়া জানান, ওই তিন শিক্ষককে ২৩ তারিখ অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় বরখাস্ত এবং অপসারণের সিদ্ধান্ত হয়। পরে ২৮ জানুয়ারি এ বিষয়ে চিঠি ইস্যু করেন রেজিস্ট্রার।

তিনি আরও জানান, ওই চিঠি প্রত্যাহার চেয়ে এ নোটিশ পাঠানো হয়। নোটিশে শিক্ষকরা আইনি বিভিন্ন ব্যত্যয়ের অভিযোগ ছাড়াও সম্পূর্ণ ব্যক্তিগত আক্রোশে, বিনা কারণে কোনো প্রমাণ ছাড়াই গুরুদণ্ড দেওয়ার অভিযোগ তুলেছেন।

বরখাস্ত হওয়া শিক্ষক হলেন— বাংলা ডিসিপ্লিনের সহকারী শিক্ষক মো. আবুল ফজল। আর যাদের অপসারণ করা হয়েছে তারা হলেন- ইতিহাস ও সভ্যতা ডিসিপ্লিনের প্রভাষক হৈমন্তী শুক্লা কাবেরী ও বাংলা ডিসিপ্লিনের প্রভাষক শাকিলা আলম।

সারাবাংলা/কেআইএফ/এমও

খুবির ৩ শিক্ষক খুলনা বিশ্ববিদ্যালয় রিট হাইকোর্ট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর