Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রোববার ভ্যাকসিন নিচ্ছেন যেসব মন্ত্রী, এমপি ও সচিব

সিনিয়র করেসপন্ডেন্ট
৬ ফেব্রুয়ারি ২০২১ ২১:৫৫

ঢাকা: নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ নিয়ন্ত্রণে রোববার (৭ ফেব্রুয়ারি) থেকে সারাদেশে ভ্যাকসিন প্রয়োগ কর্মসূচি শুরু হতে যাচ্ছে। এদিন সরকারের বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ ব্যক্তি করোনাভাইরাসের ভ্যাকসিন নেবেন। তাদের মধ্যে রয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক, স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেকসহ বেশ কয়েকজন মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী ও সচিব।

শনিবার (৬ ফেব্রুয়ারি) ভ্যাকসিন প্রয়োগ কর্মসূচির প্রস্তুতি সম্পর্কে জানাতে রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদফতরে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম এসব তথ্য জানান।

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক আরও জানান, দেশের প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনসহ প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব তোফাজ্জল হোসেন মিয়া এবং মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামও এদিন ভ্যাকসিন নেবেন।

তিনি বলেন, দেশের বিভিন্ন জেলার বিভিন্ন জায়গায় সংসদ সদস্য, রাজনীতিবিদসহ জনপ্রতিনিধিরা ভ্যাকসিন নেবেন। তারা এই ভ্যাকসিন প্রয়োগ কর্মসূচিকে চালিয়ে নেওয়ার জন্য এবং অন্যদের উদ্বুদ্ধ করার জন্য ভ্যাকসিন গ্রহণ করবেন বলে আমরা জানতে পেরেছি।

তিনি বলেন, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক আগামীকাল (রোববার) সকালে স্বাস্থ্য অধিদফতরে আসবেন। তিনি সারাদেশের কেন্দ্রের সঙ্গে অনলাইনের মাধ্যমে যুক্ত হয়ে কথা বলবেন। সেখান থেকে সকাল ১০টায় গ্যাস্ট্রোলিভার হাসপাতালে গিয়ে ভ্যাকসিন নেবেন। এদিন একই সঙ্গেভ্যাকসিন নেবেন দুর্যোগ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

এছাড়া বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক রোববার সকাল ১১টায় রাজধানীর হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে ভ্যাকসিন নেবেন বলে জানিয়েছে বস্ত্র ও পাট মন্ত্রণালয়।

অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম বলেন, ৭ ফেব্রুয়ারি রাজধানীর সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ভ্যাকসিন নেবেন। রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস অ্যান্ড হাসপাতালে ভ্যাকসিন নিবেন প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব তোফাজ্জল হোসেন মিয়া। মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম রাজধানীর শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভ্যাকসিন গ্রহণ করবেন বলে আমরা জানতে পেরেছি।

তিনি বলেন, এ রকম বিভিন্ন জায়গায় ও বিভিন্ন জেলায় অনেকেই ভ্যাকসিন নিবেন। একটু আগে চাঁদপুর থেকে ফোন করেছিল। সেখান থেকে জানিয়েছে শিক্ষামন্ত্রী দিপু মনি ঢাকা থেকে জুমে সংযুক্ত হবেন চাঁদপুরের ভ্যাকসিন কার্যক্রমের সঙ্গে। এভাবে বিভিন্ন জায়গায় এমপি ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা নিজ নিজ এলাকার কেন্দ্রের ভ্যাকসিন কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত থাকবেন এবং সবাইকে উৎসাহিত করবেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা ও অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। এসময় স্বাস্থ্য অধিদফতরের বিভিন্ন শাখার পরিচালক ও লাইন ডিরেক্টরাও উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এসবি/এমআই

করোনা ভ্যাকসিন করোনাভাইরাস টপ নিউজ ভাইরাস মন্ত্রী


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর