Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কেন্দ্রে গেলেই দেওয়া হবে ভ্যাকসিন: স্বাস্থ্যমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট
৭ ফেব্রুয়ারি ২০২১ ১০:৪৭

ঢাকা: কেউ নিবন্ধন করতে না পারলেও কেন্দ্রে গেলে তাকে করোনাভাইরাসের ভ্যাকসিন দেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

তিনি বলেন, করোনার ভ্যাকসিন গ্রহণ করার জন্য নিবন্ধন করতে হবে। তবে কেউ নিবন্ধন করতে না পারলেও কেন্দ্রে গেলেই ভ্যাকসিন দেওয়া হবে। কোনো ব্যক্তিকে ফেরত পাঠানো হবে না। নিবন্ধন ছাড়া কোনো ব্যক্তি ভ্যাকসিন গ্রহণ করলে সেই ব্যক্তির তথ্য রেখে দেওয়া হবে। পরে সরকার তার নিবন্ধন করে নেবে।

বিজ্ঞাপন

রোববার (৭ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে স্বাস্থ্য অধিদফতরে সাংবাদিকদের তিনি এ কথা জানান। সারাদেশে একযোগে করোনাভাইরাসের ভ্যাকসিন প্রয়োগ কর্মসূচি শুরুর আগে এখানে ব্রিফ করেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ভ্যাকসিন নিয়ে কোনো সমালোচনা নয়। প্রথমে মন্ত্রী ও ভিআইপিদের নেওয়ার মাধ্যমে সবার মাঝে আস্থা বাড়বে। ভ্যাকসিন কার্যক্রম চলাকালে দিনের বিভিন্ন সময়ে রাজধানীর বিভিন্ন হাসপাতালে প্রধান বিচারপতি, স্বরাষ্ট্রমন্ত্রী, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব ও মন্ত্রিপরিষদ সচিব ভ্যাকসিন নেবেন।

মন্ত্রী বলেন, দেশের সব জেলার সঙ্গে আমরা যুক্ত হয়েছি। সেখানে গুরুত্বপূর্ণ ব্যক্তিরা আছেন। তাদের সঙ্গে আমরা ভ্যাকসিন নেব। এটা নিয়ে যেন কোনো ধরনের রিউমার না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে। এই ভ্যাকসিন খুবই নিরাপদ। যতগুলা ভ্যাকসিন আছে তাদের ভেতর এটা সবচেয়ে নিরাপদ। এর কোনো পার্শ্বপ্রতিক্রিয়া নেই বললেই চলে। আমরা হাজার হাজার মানুষকে ভ্যাকসিন দেব, লাখও ছাড়িয়ে যেতে পারে।

উল্লেখ্য, নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ নিয়ন্ত্রণে রোববার (৭ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে সারাদেশের এক হাজার পাঁচটি হাসপাতালে ভ্যাকসিন প্রয়োগ কর্মসূচি শুরু হয়েছে। স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, ভ্যাকসিন প্রয়োগের জন্য রাজধানীর ৫০টি হাসপাতাল ও রাজধানীর বাইরে ৯৫৫টি হাসপাতালকে প্রস্তুত করা হয়েছে। প্রাথমিকভাবে সারাদেশে ভ্যাকসিন প্রয়োগের জন্য কাজ করবে দুই হাজার চারশ টিম। তবে এই ভ্যাকসিন প্রয়োগ কর্মসূচিতে অংশ নেওয়ার জন্য প্রস্তুত রয়েছে সাত হাজার ৩৪৪টি টিম। ভ্যাকসিন প্রয়োগ কর্মসূচি চলবে দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত।

বিজ্ঞাপন

আরও পড়ুন:
ভ্যাকসিন নিলেন স্বাস্থ্যমন্ত্রী
ভ্যাকসিন নিলেন রংপুরের মেয়র
ভ্যাকসিন নিলেন ঢাবি উপাচার্য
যারা ভ্যাকসিন নিতে পারবেন না
খুলনায় প্রথম ভ্যাকসিন নিলেন মেয়র
কেন্দ্রে গেলেই দেওয়া হবে ভ্যাকসিন: স্বাস্থ্যমন্ত্রী
সবাইকে ভ্যাকসিন নেওয়ার আহ্বান বস্ত্র ও পাটমন্ত্রী
সস্ত্রীক করোনার ভ্যাকসিন নিলেন বস্ত্র ও পাটমন্ত্রী
সিলেটে প্রথম দিনে ৭০০ জনকে ভ্যাকসিন দেওয়া হচ্ছে
নওফেলকে দিয়ে চট্টগ্রামে করোনা ভ্যাকসিন গ্রহণ শুরু
ঢামেকে প্রথম ভ্যাকসিন নিলেন চিকিৎসক দীপংকর ঘোষ
বার্ন ইউনিটে ভ্যাকসিন নিলেন মন্ত্রিপরিষদ সচিব আনোয়ারুল ইসলাম
ভয় নেই, যখনই আপনার তারিখ আসবে ভ্যাকসিন নেবেন: ডা. জাফরুল্লাহ

সারাবাংলা/এসবি/এসএসএ

কেন্দ্র টপ নিউজ ভ্যাকসিন স্বাস্থ্যমন্ত্রী

বিজ্ঞাপন
সর্বশেষ

২ দিনে আয় ২৮৯ কোটি টাকা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩২

মৌসুমী হামিদের সংসার যেমন চলছে
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৬

সম্পর্কিত খবর