Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভ্যাকসিন নিলেন ২ বিচারপতি ও ঢাবি উপ-উপাচার্য

সিনিয়র করেসপন্ডেন্ট
৭ ফেব্রুয়ারি ২০২১ ১১:০৬

ঢাকা: নভেল করোনাভাইরাসের (কোভিড-১৯) ভ্যাকসিন প্রয়োগ শুরু করেছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)। রোববার (৭ ফেব্রুয়ারি) সকাল সোয়া ৯টার দিকে প্রথমে ভ্যাকসিন নেন বিচারপতি জিনাত আরা হক।

বিএসএমএমইউ’র উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া সারাবাংলাকে জানান, এই কেন্দ্রে আজ (রোববার) প্রথম ভ্যাকসিন নিয়েছেন বিচারপতি জিনাত আরা হক। এছাড়াও সুপ্রিম কোর্টের বিচারপতি এন ইনায়েতম রহিম ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য আব্দুস সামাদও ভ্যাকসিন নিয়েছেন।

বিজ্ঞাপন

কেবল বিএসএমএমইউ নয়, আজ (রোববার) রাজধানীর ৫০টি হাসপাতালসহ সারাদেশের এক হাজার পাঁচটি হাসপাতালে করোনাভাইরাসের ভ্যাকসিন প্রয়োগ শুরু হচ্ছে। এর মাধ্যমে দেশে জনসাধারণ পর্যায়ে করোনা ভ্যাকসিন প্রয়োগ শুরু হচ্ছে।

স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, প্রাথমিকভাবে সারাদেশে ভ্যাকসিন প্রয়োগের জন্য কাজ করবে দুই হাজার চারশ টিম। তবে এই ভ্যাকসিন প্রয়োগ কর্মসূচিতে অংশ নেওয়ার জন্য প্রস্তুত রয়েছে সাত হাজার ৩৪৪টি টিম। ভ্যাকসিন প্রয়োগ কর্মসূচি চলবে দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত।

এর আগে, গত ২৭ জানুয়ারি প্রথম করোনা ভ্যাকসিন প্রয়োগ শুরু হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই কার্যক্রমের উদ্বোধন করেন। কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ওই দিন ২৬ জন ভ্যাকসিন গ্রহণ করেন।

পরদিন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, বাংলাদেশ কুয়েত মৈত্রী হাসপাতাল, মুগদা জেনারেল হাসপাতাল ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ৫৪১ জনকে ভ্যাকসিন প্রদান করা হয়।

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানিয়েছেন, ভ্যাকসিন নেওয়া এই ৫৬৭ জনের মধ্যে এখন পর্যন্ত তেমন কোনো পার্শ্বপ্রতিক্রিয়া দেখা যায়নি।

বিজ্ঞাপন

আরও পড়ুন:
ভ্যাকসিন নিলেন স্বাস্থ্যমন্ত্রী
ভ্যাকসিন নিলেন রংপুরের মেয়র
ভ্যাকসিন নিলেন ঢাবি উপাচার্য
যারা ভ্যাকসিন নিতে পারবেন না
খুলনায় প্রথম ভ্যাকসিন নিলেন মেয়র
কেন্দ্রে গেলেই দেওয়া হবে ভ্যাকসিন: স্বাস্থ্যমন্ত্রী
সবাইকে ভ্যাকসিন নেওয়ার আহ্বান বস্ত্র ও পাটমন্ত্রী
সস্ত্রীক করোনার ভ্যাকসিন নিলেন বস্ত্র ও পাটমন্ত্রী
সিলেটে প্রথম দিনে ৭০০ জনকে ভ্যাকসিন দেওয়া হচ্ছে
নওফেলকে দিয়ে চট্টগ্রামে করোনা ভ্যাকসিন গ্রহণ শুরু
ঢামেকে প্রথম ভ্যাকসিন নিলেন চিকিৎসক দীপংকর ঘোষ
বার্ন ইউনিটে ভ্যাকসিন নিলেন মন্ত্রিপরিষদ সচিব আনোয়ারুল ইসলাম
ভয় নেই, যখনই আপনার তারিখ আসবে ভ্যাকসিন নেবেন: ডা. জাফরুল্লাহ

সারাবাংলা/এএম

বিএসএমএমইউ ভ্যাকসিন প্রয়োগ শুরু

বিজ্ঞাপন
সর্বশেষ

সিনিয়র সাংবাদিক বদিউল আলম আর নেই
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩১

সম্পর্কিত খবর