Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৩ দিনের সফরে সোমবার ঢাকা আসছেন মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট
৭ ফেব্রুয়ারি ২০২১ ২৩:১৫

ঢাকা: দ্বি-পাক্ষিক সফরে সোমবার (৮ ফেব্রুয়ারি) ঢাকা আসছেন মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী ড. আব্দুল্লাহ শহিদ। আসন্ন সফরে দুই দেশের মধ্যে একাধিক বিষয়ে সমাঝোতা স্মারক (এমওইউ) সইয়ের সম্ভাবনা রয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের আমন্ত্রণে ৮ থেকে ১১ ফেব্রুয়ারি ঢাকা সফর করবেন মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী ড. আব্দুল্লাহ শহিদ। আগামী ৯ ফেব্রুয়ারি দুই পররাষ্ট্রমন্ত্রীর মধ্যে দ্বি-পাক্ষিক বৈঠক অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

ঢাকা সফরে মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন। বাংলাদেশ ফরেন সার্ভিস একাডেমি এবং মালদ্বীপের ফরেন ইন্সটিটিউটের মধ্যে একটি সমাঝোতা স্মারক সই হবে, যেখানে দুই পররাষ্ট্রমন্ত্রী উপস্থিত থাকবেন।

কূটনৈতিক সূত্রে জানা গেছে, আগামী মার্চে মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মুহাম্মদ সলিহ’র ঢাকা সফরের বিষয়ে দেশটির পররাষ্ট্রমন্ত্রীর ঢাকা সফরে আলোচনা হবে। বাণিজ্য, বিনিয়োগ, দুই দেশের মধ্যে জাহাজ চলাচল, মৎস্য খাতসহ একাধিক বিষয়ে মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রীর ঢাকা সফরে দুই দেশের মধ্যে আলোচনা হবে। এছাড়া বাংলাদেশ থেকে পলিমাটি নিতে আগ্রহী মালদ্বীপ- এই বিষয়েও অগ্রগতি হতে পারে।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়ছে, দুই দেশের মধ্যে ভালো সম্পর্ক বিরাজ করছে। মালদ্বীপে বাংলাদেশি প্রায় ৮০ হাজার কর্মী কাজ করছে।

সারাবাংলা/জেআইএল/পিটিএম

ঢাকা পররাষ্ট্রমন্ত্রী মালদ্বীপ সফর

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর