Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাশেদ চিশতীর জামিন শুনানি ৮ মার্চ পর্যন্ত মুলতবি

স্টাফ করেসপন্ডেন্ট
৮ ফেব্রুয়ারি ২০২১ ১৬:৩১

ঢাকা: রাশেদুল হক চিশতীকে দেওয়া জামিন বাতিল চেয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা রিভিশন আবেদনের শুনানি ৮ মার্চ পর্যন্ত মুলতবি (স্ট্যান্ডওভার) করেছেন হাইকোর্ট। রাশেদুল অর্থপাচারসহ ৪ মামলায় ফারমার্স ব্যাংকের নিরীক্ষা কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতীর ছেলে।

সোমবার (৮ ফেব্রুয়ারি) হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মহি উদ্দীন শামীমের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেন।

বিজ্ঞাপন

আদালতে এদিন রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এস এম মুনির, ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক, সহকারী অ্যাটর্নি জেনারেল মাহজাবিন রাব্বানী দীপা ও আন্না খানম কলি। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশিদ আলম খান। আর রাশেদুল হক চিশতীর পক্ষে ছিলেন আইনজীবী শাহরিয়ার কবির।

আদেশের বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করেছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক বলেন, ‘জামিন মঞ্জুর করে নিম্ন আদালতের দেওয়া আদেশের বিরুদ্ধে দুদকের পক্ষ থেকে রাশেদ চিশতীর জামিন বাতিল চেয়ে চারটি রিভিশন আবেদনের ওপর শুনানির জন্য আজকের কার্যতালিকায় ছিল। পরে জামিন বাতিলের বিষয়ে দুদকের করা রিভিশনের শুনানি ৮ মার্চ পর্যন্ত মুলতবি করেছেন হাইকোর্ট।’

রাশেদ চিশতীর একটি মামলায় আপিল বিভাগে চার সপ্তাহের জন্য জামিন স্থগিত হওয়ায় সেটির আইনগত দিক বিশ্লেষণের জন্য আদালত এ সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান ডেপুটি অ্যাটর্নি জেনারেল।

সারাবাংলা/কেআইএফ/এমও

জামিন রাশেদ চিশতী

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর