Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আবাসিক হল খুলে দেওয়ার দাবিতে চবি শিক্ষার্থীদের মানববন্ধন

চবি করেসপন্ডেন্ট
৮ ফেব্রুয়ারি ২০২১ ১৮:৪৩

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আবাসিক হল খুলে দেওয়ার দাবিতে মানববন্ধন করেছেন সাধারণ শিক্ষার্থীরা। একইসঙ্গে পাঁচ দফা দাবিতে প্রক্টর বরাবর একটি স্মারক লিপি দেন তারা।

সোমবার (৮ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে এই মানববন্ধন করেন। বিভিন্ন হলের অর্ধশতাধিক শিক্ষার্থী এই মানববন্ধনে অংশ নেন।

মানববন্ধনে বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে পরীক্ষা চলছে। পরীক্ষা দেওয়ার জন্য শিক্ষার্থীরা দেশের নানা প্রান্ত থেকে ক্যাম্পাসে এসেছে। যারা হলের আবাসিক শিক্ষার্থী তারা ভোগান্তিতে পড়ছি। একেক দিন একেক বন্ধুর মেসে রাত কাটাচ্ছি। অনেকের মেস ভাড়া করে থাকার মত সর্মাথ্য নেই। এছাড়া ক্যাম্পাসের মেসে ভাড়া অনেক বাড়ানো হয়েছে। তাই আমরা প্রশাসনের কাছে জোর দাবি জানাই পরীক্ষার্থীদের যেন হলে থাকার ব্যবস্থা করেন।

অর্থনীতি বিভাগের শিক্ষর্থী জাহেদুল ইসলামের সঞ্চলনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, সমাজতত্ব বিভাগের মার্স্টাসের শিক্ষার্থী ইমরান রফিক, সংস্কৃত বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী নয়ন মোদক এবং নৃবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী শাখাওত হোসেন।

এই বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. রবিউল হাসান ভুঁইয়া বলেন, হল খোলার ব্যাপারে প্রাথমিক আলোচনা চলছে। করোনায় এখনও মানুষ আক্রান্ত হচ্ছে তাই আমরা শিক্ষার্থীদের ঝুঁকির মুখে ঠেলে দিতে পারিনা। শিক্ষা মন্ত্রনালয় ও ইউজিসির সিদ্ধান্তের ওপরও আমাদের চোখ রাখতে হচ্ছে।

সারাবাংলা/সিসি/এমআই

আবাসিক হল চবি

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে ডেঙ্গুতে তরুণের মৃত্যু
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:১০

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর