Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফেনীতে সাংবাদিকের ওপর যুবলীগের হামলার প্রতিবাদ জানিয়েছে ডুজা

ঢাবি করেসপন্ডেন্ট
৯ ফেব্রুয়ারি ২০২১ ১৬:৩০

ঢাবি: ফেনীতে দৈনিক ইত্তেফাকের ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি শরীয়ত উল্লাহর ওপর যুবলীগের হামলার ঘটনায় প্রতিবাদ জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (ডুজা)। একইসঙ্গে হামলায় জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে সংগঠনটির সভাপতি মেহেদি হাসান ও সাধারণ সম্পাদক সাজ্জাদুল কবির।

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) দুপুরে সমিতির দফতর সম্পাদক ইসাঈল সোহেল স্বাক্ষরিত এক বিবৃতিতে এই দাবি জানানো হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্য শরীয়ত উল্লাহ বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী। তার গ্রামের বাড়ি ফেনী জেলার সোনাগাজী উপজেলায়।

বিবৃতিতে বলা হয়, জমি সংক্রান্ত বিরোধ নিয়ে স্থানীয় ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আইয়ুব আলী ফরহাদ শরীয়তের পরিবারের কাছে চাঁদা দাবি করে। পরিবারের পক্ষ থেকে চাঁদা দিতে অস্বীকৃতি জানালে সোমবার (৮ ফেব্রুয়ারি) দুপরে শরীয়তকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায় দুর্বৃত্তরা। এক পর্যায়ে আইয়ুব ফরহাদের নেতৃত্বে দুর্বৃত্তরা শরীয়তকে হত্যার উদ্দেশ্যে দেশীয় অস্ত্র নিয়ে হামলা করে গুরুতর আহত করে। এসময় লোহার রড দিয়ে পিটিয়ে তার বাম চোখ ও নাকে জখম করা হয়। বর্তমানে শরীয়ত ফেনী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

এই হামলার প্রতিবাদ জানিয়ে নেতারা বলেন, দেশের সর্বোচ্চ শিক্ষাপ্রতিষ্ঠানের একজন শিক্ষার্থী ও সাংবাদিকের উপর এমন বর্বরতা যেমন সাংগঠনিক সীমালঙ্ঘন, তেমনি সেটা একটি ফৌজদারি অপরাধ। সাংবাদিক সমিতি এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে।

সারাবাংলা/আরআইআর/এসএসএ

আহত ডুজা প্রতিবাদ ফেনী সাংবাদিক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর